ফরিদগঞ্জ প্রতিনিধিঃ

ফরিদগঞ্জে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে উপজেলা সদরের অন্যতম শিশুশিক্ষা প্রতিষ্ঠান বর্ণমালা কিন্ডারগার্টেন’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে৷

২০ ফেব্রুয়ারী (মঙ্গলবার) সকালে বিদ্যালয়টির মাঠে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশিষ্ট সাংবাদিক ও শিশু সংগঠক এবং ফরিদগঞ্জ কলাবাগান বাজারের ব্যবস্থাপনা পরিচালক ফরিদ আহমেদ রিপন।

বর্ণমালা কিন্ডারগার্টেনের সভাপতি নুরুন্নবী নোমানের সভাপতিত্বে ও গিয়াস উদ্দিনের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সারিনা আলম কন্সট্রাকশনের চেয়ারম্যান এন্ড সিইও মোঃ সামছুল আলম সুমন।

এসময় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, আমার আপনার বাচ্চাদেরকে শুধুমাত্র প্রাতিষ্ঠানিক শিক্ষাই নয়, তাদের নৈতিক শিক্ষা দিয়ে গড়ে তুলতে হবে। ছোটবেলা থেকে বাচ্চাদের ভিন্ন কৌশলে পরিচালনা করার মাধ্যমে তাদের মধ্যে নৈতিকতার বীজ বপন করার চেষ্টা করতে হবে৷ সবাইকে যে ডাক্তার ইঞ্জিনিয়ার হতে হবে তা কিন্তু নয়, যেকোন পেশাই হোক না কেন সেখানে নেতৃত্বস্থানীয় জায়গায় থাকার চেষ্টা থাকতে হবে । ছোটবেলা থেকেই আমরা পারস্পরিক ভাবে সকলের সাথে সুসম্পর্কের সেতুবন্ধন তৈরি করতে পারলেই সত্যিকারের মানুষ হিসেবে গড়ে উঠতে পারবো। অভিভাবকদের সাথে বাচ্চাদের সখ্যতা যত বেশি হবে শিশুরা ততটাই সঠিকভাবে গড়ে উঠতে পারবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশিদ পাঠান, ফরিদগঞ্জ রোটারি ক্লাবের সভাপতি হাজী কামরুল হাসান সাউদ, বর্ণমালা কিন্ডারগার্টেনর সহ-সভাপতি ও ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী। ফরিদগঞ্জ বার্তার সম্পাদক বিল্লাল হোসেন সাগর।

পুরস্কার বিতরণের পূর্বে যেমন খুশি তেমন সাজো ইভেন্টে বিদ্যালয়টির বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা ভিন্ন সাজে সেজে বেশ কয়েকটি চরিত্রকে উপস্থাপন করে এবং ডিসপ্লে প্রদর্শন করেন।