1. haimcharbarta2019@gmail.com : haimchar :
প্রতিশ্রুতি নয়, বাস্তবায়ন চান এলাকাবাসী - হাইমচর বার্তা
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
শিরোনাম :
হাইমচরে ভাশুরে কু- প্রস্তাবে রাজি না হওয়া হামলার শিকার মা ও মেয়ে হাইমচরে প্রত্যাশা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি বার্ষিক সভায় ফরিদগঞ্জে আই স্পোর্টস উন্মুক্ত ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন চ্যাম্পিয়ন ‘খান সিটি ক্রিকেট একাদশ’ সাংবাদিক মুনাওয়ার কাননের কাল জন্মদিন হাইমচরে ৩৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী ইমাম হোসেন আটক ফরিদগঞ্জে র‍্যালি ও কেক কাটার মাধ্য দিয়ে বিপি দিবস পালিত ব্যাংকে জমি বন্ধক রেখে ঋন, বন্ধকী জমি বিক্রয়ে গ্রাহক ও ম্যানেজারের প্রতারনা যৌন হয়রানি করে প্রধান শিক্ষক জেলে বরখাস্ত করেনি সভাপতি বাঘায় জমি নিয়ে বিরোধের জেরে গাছ কর্তন, থানায় অভিযোগ মোহনপুরে ধূরইল ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসার বিনম্র শ্রদ্ধায় পালিত অমর একুশে

প্রতিশ্রুতি নয়, বাস্তবায়ন চান এলাকাবাসী

  • Update Time : বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৮৮ Time View

মেহেদী হাসানঃ
একটি সেতু করে দেবেন বলে ৫১ বছর ধরে প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন জনপ্রতিনিধিরা। নির্বাচন এলেই ছুটে আসেন এই এলাকায়। গ্রামের সহজসরল মানুষকে শোনান আশার বাণী। কিন্তু নির্বাচন শেষে তাদের আর দেখা মেলে না। তাই আক্ষেপের যেনো শেষ নেই জনসাধারণের।

বুধবার (৩১ মে) দুপুরে গামারতলা খেয়াঘাটে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে এই আক্ষেপের কথা জানান জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের চরপোগদিঘা গ্রামের বাসিন্দারা। এসময় তাদের সাথে এসে যোগ দেন স্থানীয় যমুনা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ আশপাশের এলাকার লোকজন।

তারা জানান, একপাশে সরিষাবাড়ী অন্যপাশে কাজিপুর উপজেলা। এর মাঝখান দিয়ে বয়ে চলেছে ২০০ বছরের পুরোনো সুবর্ণখালি নদী। নদীর পূর্ব ও পশ্চিম পাড়ে সরিষাবাড়ী উপজেলাসহ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ২০-২৫টি গ্রামের প্রায় লক্ষাধিক মানুষের বসবাস। সড়কপথে কাজিপুর উপজেলার দূরত্ব প্রায় ১০০ কিলোমিটার এবং নৌপথে প্রায় ২৫ কিলোমিটার। শুকনো মৌসুমে নদীতে চর পড়ে যায়। তখন যাতায়াত করা কষ্টসাধ্য হয়ে পড়ে তাদের। তাই ওই এলাকার অধিকাংশ লোকজন যোগাযোগের জন্য এই রাস্তাটি ব্যবহার করে থাকেন। কিন্তু দীর্ঘদিন ধরে সেতুর অভাবে ওই এলাকার লোকজনসহ সরিষাবাড়ীর লক্ষাধিক মানুষ দুর্ভোগে রয়েছেন।

আন্দোলনকারীরা আরো জানান, সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এরই মধ্যে দৌড়ঝাঁপ শুরু করেছেন জনপ্রতিনিধিরা। ছুটছেন ভোটারদের দোরগোড়ায়, দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। আর এই নির্বাচনের আগেই তারা এই সেতুর বাস্তবায়ন চান। তারা প্রতিশ্রুতি বিশ্বাস করেন না। যারাই নির্বাচিত হবেন তাদের কাছেই তাদের একটাই দাবি সুবর্ণখালি নদীর ওপর সেতু চাই।

যমুনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বাবু বলেন, নদীর পশ্চিম পাশে একটি উচ্চ বিদ্যালয়, কয়েকটি প্রাথমিক বিদ্যালয়, মসজিদ-মাদ্রাসাসহ নানা ধরনের স্থাপনা রয়েছে। এসকল শিক্ষা প্রতিষ্ঠানে অনেক শিক্ষার্থীরা পড়ালেখা করেন। অথচ একটি সেতুর অভাবে তারা সময়মতো স্কুলে আসা যাওয়া করতে পারে না। শুকনো মৌসুমে আসতে পারলেও বর্ষায় পড়তে হয় দুর্ভোগে। এছাড়াও কৃষকরা এ অঞ্চলের উৎপাদিত কৃষিপণ্য বাজারে নিতে পারেন না সঠিক সময়ে, ফলে ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হয় তারা। তাই অতিদ্রুত সময়ের মধ্যে একটি সেতুর দাবি করেন তিনি।

পোগলদিঘা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আশরাফুল আলম মানিক বলেন, সেতুটি এলজিইডির তালিকাভুক্ত। সেতুটি অতিদ্রুত সময়ের মধ্যে কিভাবে করা যায়, সে বিষয়ে স্থানীয় সংসদ সদস্যসহ সকলের সাথে কথা বলা হবে বলে জানান তিনি।

সরিষাবাড়ী উপজেলা প্রকৌশলী জাহিদুর রহমান বলেন, সেতুটি এলজিইডির তালিকাভুক্ত। ইতিমধ্যে আমরা এই বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে কথা বলেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews