1. admin@admin.com : administratoir :
  2. haimcharbarta2019@gmail.com : haimchar :
  3. support@wordpress.com : MUWY : MUWY
  4. saikatkbagerhat@gmail.com : Saikat A : Saikat A
  5. wadminw@wordpress.com : wadminw : wadminw
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:২৭ অপরাহ্ন
শিরোনাম :
হাইমচরে গাজীপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৪, সাধারণ সদস্য ২৩ ও সংরক্ষিত মহিলা সদস্য ১০ জন মননোয়ন ফরম দাখিল আজ হাইমচরে চরভৈরবী ইউপি নির্বাচন চেয়ারম্যান পদে ৫ জন সাধারণ সদস্য ২৯ মহিলা সদস্য ১১ জন প্রতিদ্বন্দ্বিতা হাইমচরে গাজীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা পেলেন মোঃ হাবিবুর রহমান গাজী দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে দিনাজপুর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন হাইমচরে চরভৈরবী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণা করে নীলকমল ইউপি চেয়ারম্যান সউদ আল নাসের শিক্ষামন্ত্রী’র উন্নয়ন ধারাবাহিকতা রক্ষায় নৌকার প্রার্থীকে বিজয়ী করুন….. নুর হোসেন পাটোয়ারী বর্ষীয়ান রাজনীতিবিদ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহবুবুল বাসার কালু পাটোয়ারী ৫ম মৃত্যুবার্ষিকী ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার ফাজিল অনার্সের শিক্ষার্থীদের সবক ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে জামালপুরের ইসলামপুরে ট্রাক চাপায় শিশুর মৃত্যু মাদারগঞ্জে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিকে মারধর, প্রাণে মেরে ফেলার হমকী

শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা খাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে — পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

  • আপডেট টাইম: শনিবার, ৪ জুন, ২০২২
  • ২১৯ বার দেখা

বিশেষ প্রতিনিধিঃ
পরিকল্পনা প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. শামসুল আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ১৩ বছরে বাংলাদেশের শিক্ষা খাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এ খাতে উন্নয়নের ফলে দেশের সার্বিক উন্নয়ন বেগবান হয়েছে।

শনিবার (৪ জুন) বিদ্যালয় প্রাঙ্গণে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতির নবনির্বাচিত কার্যকরী পরিষদের এর অভিষেক, বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা, কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতির সভাপতি ও বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব ড. শামসুল আলম এর সভাপতিত্বে এবং যুগ্মসাধারণ সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জী ও সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান মোল্লার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল। প্রধান আলোচকের বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠানকে ঘিরে আজকের এ উৎসাহ-উদ্দীপনা ও প্রাণচাঞ্চল্য আমাকে আন্দোলিত করেছে। আজকের দিনটিতে আমার স্মৃতিপটে আমার ছাত্র থাকাকালীন সোনালী সময়গুলো ভেসে উঠছে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আমরা অনেক সীমাবদ্ধতার মাঝে শিক্ষাজীবন পার করেছি। তোমরা এখন হাত বাড়ালেই সকল সুযোগ-সুবিধা পাচ্ছ। তোমরা নিজেদেরকে একজন প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প-২০২১’ ও ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়ন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে দেশের জন্য তোমরা তোমাদের মেধা, মনন ও সৃজনশীলতা নিয়োগ করবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলা গঠনে নিজের সারা জীবন ত্যাগ-তিতিক্ষা ও সংগ্রাম করেছেন নতুন প্রজন্মকে সে স্বপ্ন বাস্তবায়নের একজন যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। সবার সম্মিলিত প্রয়াস ২০৪১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে বাংলাদেশকে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করবে।

এর আগে প্রতিমন্ত্রী জাতীয় সঙ্গীতের সুরে সুরে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। শহীদদের স্মরণে ও আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। অতিথিরা স্মরণীকার মোড়ক উন্মোচন করেন।

উদ্বোধনী বক্তব্য দেন ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক লায়ন আরিফ উল্লাহ সরকার।

অনুষ্ঠানে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা এমএ ছাত্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রুহুল আমিন, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ ও প্রাক্তন ছাত্র ড. আবু জাফর খান, যোগাযোগ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও প্রাক্তন ছাত্র ড. মাহবুবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, সহকারী কমিশনার ভূমি ও ছেংগারচর পৌর প্রশাসক মোঃ হেদায়েত উল্লাহ, প্রাক্তন ছাত্র ডা. খবির উদ্দিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য নেতা কাজী মিজানুর রহমান, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, প্রধান শিক্ষক বেনজির আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা, কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে জনপ্রিয় সংগীত শিল্পী মমতাজ বেগম ও ব্যান্ড দাগ গান পরিবেশন করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,
সাবেক যুগ্মসচিব ইব্রাহীম খলিল, সাবেক উপ-সচিব ড. তোফাজ্জল হোসেন, এএসপি মতলব সার্কেল ইয়াছির আরাফাত, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাজাহান কামাল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুজাম্মেল হক, উপজেলা পরিষদের মহিরা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, অধ্যাপক নেছার উদ্দিন পাটোয়ারী, সাবেক মন্ত্রীপুত্র আনিছুল হক, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহীদ উল্যাহ প্রধান ও সিরাজুল ইসলাম লস্কর, ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ, ইঞ্জিনিয়ার রেজাউল করিম, ফেরদাউদ আলম, আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম-সাধারণ সম্পাদক কবির হোসেন মাস্টার, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক প্রভাষক একেএম আজাদ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এড. মহসীন মিয়া মানিক, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক জিএম ফারুক, মতলব সরকারী ডিগ্রী কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি আতাউর রহমান, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব আলম বাবুসহ অন্যান্যরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও
হাইমচর বার্তা  ২০২২ © স্বর্বস্বত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ Rahat IT Ltd.

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: রাহাত আইটি লিঃ