ফরিদগঞ্জ প্রতিনিধি :
ফরিদগঞ্জে আদালতের আদেশ অমান্য করে রাতের আঁধারে ঘর দখলের চেষ্টা করেছে প্রতিপক্ষ। এ সময় কেয়ারটেকারের উপর হামলা করে বিভিন্ন মালামাল লুটের অভিযোগ উঠেছে।
ঘটনাস্থল পরিদর্শনে জানা যায়, উপজেলার ৯নং গোবিন্দপুর ইউনিয়নের ধানুয়া বাজারে রাত আনুমানিক ১টার দিকে আশরাফুর রহমান শাওনের দখলী ভূমিতে তারই তৈরী করা দোকান ঘরে ভাংচুর করে একটি দুষ্কৃতিকারী দল। এসময় তারা ঘরের দেয়াল কাটার চেষ্টা করে। পরে দেওয়াল না কেটে টিনসেট বিল্ডিংএর চালের টিন খুলে নিয়ে যায়।
প্রতিপক্ষ সন্ত্রাসী স্টাইলে দোকান ঘর দখল করতে আসায় নিরুপায় হয়ে আশরাফুর রহমান শাওন ৯৯৯ এ কল করেন। কল পেয়ে ঘটনাস্থলে সঙ্গীও ফোর্স নিয়ে ছুটে যান এস.আই মাহবুব আলম।
এস. আই মাহবুব এ প্রতিনিধিকে বলেন, কল পেয়ে আমরা সেখানে ছুটে যাই। আমাদের আসার খবর পেয়ে ওরা পালিয়ে যায়। সেখানে আমরা কিছু যন্ত্র পাই। সেগুলো শাকিল নামের একজনের কাছে রেখে আসি।
দোকান ঘরের মালিক আশরাফুর রহমান শাওন মুঠো ফোনে সাংবাদিকদের বলেন-‘পরিকল্পিতভাবে তারা আমার দোকান ঘরে হামলা করে। গভীর রাতে তারা হামলা করে দোকানে থাকা রড, টাইলস এবং লেবারকে দেওয়ার জন্য নগদ দুই লাখ টাকা নিয়ে যায়। হামলাটি সেলিমের নেতৃত্বে হয়েছে। এ সময় ছিলো- মো. আকরাম হোসেন, আরিফ হোসেন, মো. সোহেল হোসেন, কাউসার হোসেন ও নুরুল ইসলাম।’
একমাত্র প্রত্যক্ষদর্শী শাকিল এ প্রতিনিধিকে বলেন- গভীর রাতে ওয়াল কাটার শব্দ শুনে আমি রুম থেকে বেরিয়ে এসে দেখি সেলিম, আকরাম, আরিফ সহ ৫/৬ জন ওয়াল কাটতেছে। কিছুক্ষণ পর ওয়াল কাটা বাদ দিয়ে চালের টিন খুলে ফেলে। আমি একা ছিলাম তাই তাদেরকে ভয়ে কিছু বলিনি। শাওন কাকাকে কল দিয়ে জানালে উনি পুলিশকে খবর দেন। পুলিশ আসার শব্দ শুনে তারা পালিয়ে যায়। পুলিশ তাদের ফেলা যাওয়া ওয়াল কাটার মেশিন ২টি, হাতুড়ি ২টি, চেনি ২টি এবং ১টি করাত আমার কাছে রেখে যায়। ’
অভিযুক্ত সেলিমকে অনেক চেষ্টা করেও পাওয়া যায়নি। তার বাসায় গিয়েও তাকে পাওয়া যায়নি। এসময় তার স্ত্রী জান্নাত সাংবাদিকদের বলেন, উনি কোথায় আছে জানি না। ঘটনার সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন- এ বিষয়ে আমার স্বামী সেলিম বলতে পারবে। আমি কিছু জানিনা।’

উল্লেখ দুই শতাংশ ভূমি নিয়ে দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। এরই মধ্যে শাওনের প্রতিপক্ষ আদালতে গিয়ে উক্ত ভূমির উপর ১৪৫ ধারা জারী করায়। অথচ নিজেই সেখানে গিয়ে দখলের চেষ্টা করে। যা আদালত অবমাননার সামিল।