মোঃ ইসমাইলঃ

চাঁদপুর জেলার হাইমচর উপজেলায় সামাজিক উন্নয়ন বেসরকারি প্রতিষ্ঠান হাইমচর প্রত্যাশা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির লিমিটেড ২০২৩ সালের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩ মার্চ) হাইমচর প্রত্যাশা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির লিমিটেড বার্ষিক সাধারণ সভায় সমিতির সভাপতি কাজল রানীর সভাপতিত্বে ও ভুমিহীন সংগঠনের সভানেত্রী সাথী আক্তারের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী,

তিনি বলেন আজ আমার মা বোনরা পিছিয়ে নেই
সুশিল সমাজ গরে তুলতে এখন ঘরে ঘরে প্রতিভাবান মানুষ তৈরি হচ্ছে , আজ এই সমিতির কারনে প্রতিটি নারি সদস্য আজ স্বাবলম্বি হয়েছে,, সমিতির আর্থিক সহযোগিতা নিয়ে ছেলেদের বিদেশ পাঠিয়ে সংসারে শান্তি ফিরিয়ে এনেছে। প্রিয় হাইমচর বাসি আপনাদের ভালোবাসা আর সন্মান এর কারনে আমি দুই বার উপজেলা চেয়ারম্যান হয়েছি, আপনার ভোট দিয়ে আমাকে বিজয় করে আমাকে আপনাদের সেবা করার সুযোগ করে দিয়েছেন বলে আজ আমি কাজ কে ভালোবাসি , আর কাজ কে ভালোবাসি বলেই আজ আমি জনগনকে ভালবাসতে শিখেছি, তার পাশাপাশি , এই উপজেলার অনেক উন্নয়ন করেছি, বাড়ি বাড়ি বিদ্যুৎ পৌঁছে দিয়েছি, কাঁচা পাকা রাস্তা করে, আপনাদের চলাচলে সুবিধা করেছি, বিশেষ করে মেঘনার ভাঙন রোধ করতে নদীর বাঁধ দিয়ে উপজেলা বাসির ভিটে মাটি রক্ষা করেছি। এবং ডেলের বাজার থেকে প্রায় ১৪ কিলো মিটার পাকা রাস্তা নির্ন্মান করে চাঁদপুর শহরের সাথে হাইমচর চরভৈরবি মানুষের সহজ চলাচলের রাস্তা গরে তুলেছি। আর এসব করতে পেরেছি একমাএ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসেছে বলে। আমার উপজেলায় যতটুকু উন্নয়ন হয়েছে, তাহা দিয়েছেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও শিক্ষা মন্ত্রী এবং বর্তমানে সমাজ কল্যাণ মন্ত্রী ডাঃ দীপু মনি এমপির কারনে, তিনি দিয়েছে বলে আমি করতে পেরেছি , এই হাইমচর বাসি আজ গর্ভীত, যোগ্য এমপি পেয়ে, ঠিক আমিও গর্বিত আপনাদের মত মানুষ পেয়ে যারা বার বার আমাকে ভোট দিয়ে বিজয় করে আপনাদের সেবা করার সুযোগ দিয়ে আসছেন, আমি আশাকরি আসছে নির্বাচনেও আমাকে ভোট দিয়ে বিজয় করে আবারও উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করবেন,, এবং আপনাদের সকল সমস্যা সমাদানে আমি কাজ করে যাবো। আরেকটি সু খবর হচ্ছে চাঁদপুর পুরানবাজার থেকে চিরবৈরী পর্যন্ত নদীর পার দিয়ে একটি রাস্তা করার চেষ্টা চলছে, এই রাস্তাটি করতে পারলে শহর থেকে ২০ মিনিটে আপনারা নিজ বাড়িতে চলে আসতে পারবেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইমচর সরকারী মহাবিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক মোঃ মোখলেছুর রহমান মুকুল, হাইমচর উপজেলা সমবায় অফিসার মোঃ হাফিজ আহম্মদ, হাইমচর প্রেসক্লাবে সিনিয়র সহ-সভাপতি মোঃ ইসমাইল হোসেন, সমিতির সাবেক সভাপতি নেছার আহমেদ, হাইমচর প্রত্যাশা সার্বিক গ্রাম উন্নয়ন সমিতির সুবিধাভোগী সদস্যদের বক্তব্য রাখেন পারভিন বেগম, রাবেয়া বেগমপ্রমূখ। হাইমচর প্রত্যাশা সার্বিক উন্নয়ন সমবায় সমিতির লিমিটেড বার্ষিক সাধারণ সভায় বাজেট উপস্থাপন করেন সমিতির পরিচালক মোঃ রাসেল শিকদার।