February 4, 2023, 3:28 pm
শিরোনাম:
হাইমচরে মেঘনা একতা যুব সমাজ কল্যান সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকীতে মেডিকেল ক্যাম্পিং শীত বস্ত্র বিতরণ। শেখ হাসিনা দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর জন্য কাজ করছে. . দীপু মনি, ফরিদগঞ্জে কাবিটার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ নিউ আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ ইজতেমার মাঠের ন্যায্য অধিকার নিয়ে সংবাদ সম্মেলন রাস্তায় স্পিডব্রেকার, সাইড ওয়াল ভেঙ্গে, লাল নিশানা উড়িয়ে ট্রাক্টর দিয়ে মাটি কাটছে ইউপি চেয়ারম্যান! হাইমচরের চরভৈরবী ইউপি সদস্য মোহাম্মদ আলী আখনের নিজ অর্থায়নে রাস্তা মেরামত টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজ, নবীন বরন,ওরিয়েন্টেশন ক্লাস ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত টঙ্গীতে আদালতের বুঝিয়ে দেয়া জমিতে কাউন্সিলরের বাধা টঙ্গীতে গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাথে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের পরিচিতি ও মতবিনিময় সভা

হাইমচরে পাউবি জমি দখল করে দোকানপাত নির্মান করায় জেলা প্রশাসকের কাছে উচ্ছেদ করার অভিযোগে

স্টাফ রিপোর্টার

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার জনতা বাজারে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে দোকানপাত নির্মান করে আসছে এক শ্রেণি ভূমি দস্যু। হাইমচর উপজেলার জনতা বাজারে ব্যবসায়ী কমিটির সহ- সভাপতি মোঃ জাকির হোসেন আখন নির্মিত দোকানপাত উচ্ছেদ করার জন্য জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ করেন।
হাইমচর উপজেলার জনতা বাজারের ২ কোটি ৮০ হাজার টাকায় নির্মিত ভবনটি অপরিকল্পিত ভাবে নির্মানের অভিযোগ স্থানীয় ব্যবসায়ীসহ এলাকাবাসীর। সরেজমিনে গিয়ে জানাযায়, স্থানীয় সরকার প্রকৌশলীর অর্থায়নে পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় লোকজনের জমিতে গড়ে তুলেছেন জনতা বাজারে কাঁচা বাজার ভবনটি। স্থানীয় লোকজন ও বাজার ব্যবসায়ীদের অভিযোগ ভবনটি মূল প্রটক দক্ষিণমূখী না করে উত্তর মূখী করায় বাজারটি সৌন্দয্য ও বাজারে ক্রেতা ও পাইকার দিন দিন কমতির দিকে ধাপিত হচ্ছে। তারা আরো বলেন বাজারের সামনে দোকান থাকায় বাজারটি রাস্তা থেকে দেখা যায় না, যার ফলে লোকজন ভিতরে কম আসায় দোকানীরা মাম বিক্রি ক্রেতা না পাওয়া বাজারে আসা বন্ধ করে দিয়েছে।
এ ব্যাপারে স্থানীয় লোকজন জানান, বাজারের ভবন নির্মানের সময় ইন্জিনিয়ার কে বলেছিলাম ভবনটির মুল প্রকটটি দক্ষিণ মূখী করার জন্য তিনি বলেন সরকারের দেওয়া ডিজাইন মতো করছি, আমার ইচ্ছে করিনি। যেভাবে ডয়িং আছে সেভাবে করছি, আপনারা বেশি বুঝেন না।
এ ব্যাপারে জনতা বাজার ব্যয়সায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ শাহআলম জানান, বাজারের ভবনটি সঠিক ভাবে তৈরি হয়নি, সম্পূর্ণ অপরিকল্পিত ভাবে তৈরি করেছেন। ভবনটি ভিতরে হলো বাজার কিন্তু রাস্তার থেকে দেখা যায় না। ভবনটি যদি দক্ষিণ মূখী হতো তাহলে লোকজন বাজারটি চোখের সামনে পড়তো। ভবনটি সঠিক ভাবে তৈরি না করায় বাজারে ক্রেতা ও পাইকার শূন্য হয়ে পড়েছে। ভবনটি সামনে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে দোকান পাত নির্মান করায় বাজারটি আরো অন্ধকার হয়ে আছে।
এ ব্যাপারে জনতা বাজার ব্যবসায়ী কমিটির সাবেক সাধারণ সম্পাদক মোঃ সোহাগ আখন বলেন, বাজারের ভবনটি অপরিকল্পিত ভাবে তৈরি করেছেন যাহা আমরা ২ শত বছর এর ঘানি টানতে হবে। এ ভবনটি নির্মান করা হয়েছে স্কুল, কলেজ ও সাধারণ পথচারী রাস্তা দখল করে। এখন লোকজনের হাটা চলা কষ্টের আকার ধারণ করছে। বাজারের ভবনের সামনে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় ২ টি দোকান রয়েছে সেগুলো উচ্ছেদ করে জনগনে চলাচলের রাস্তা করে দিলে এলাকাবাসী উপকৃত হতো। তিনি আরো বলেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারীর কাছে রাস্তার কাজের জন্য গেলে তিনি বলেছেন রাস্তা করার উপযোগী হলে তিনি রাস্তা করে দিবেন। এলাকাবাসী পক্ষে বাজারে সামনে পাউবো জায়গায় থেকে দোকান গুলি উচ্ছেদ করে জনগনে চলাচলের রাস্তা করে দেওয়া হোক।
আর যেহেতু বাজারে ভবনটি পরিকল্পিত ভাবে জনগন ও বাজার ব্যবসায়ীদের সুবিধার্থে তৈরি করার জন্য কতৃপক্ষের কাছে অনুরোধ করছি।


এ ব্যাপারে জনতা বাজার ব্যবসায়ী কমিটির সহ-সভাপতি মোঃ জাকির আখন জানান, জনতা বাজারে ভবনটি করা ইন্জিনিয়ার ও ঠিকাদারি প্রতিষ্ঠান খামখেয়ালী ভাবে তৈরি করেছেন। ভবনটি যদি দক্ষিণ মূখী হতো তাহলে লোকজন বাজারটি চোখের সামনে পড়তো। পথের রাস্তা বন্ধ করে ভবনটি নির্মান করায় স্কুল, কলেজ ও পথচারীদের চলাচলে সমস্যা হচ্ছে। আমাদের প্রশাসনের কাছে অনুরোধ বাজােরে ঢুকার পথে কয়েকটি দোকান সরকারি জায়গায় দখল করে দোকানপাত করেছে তা উচ্ছেদ করে রাস্তা করে দিয়ে চলাচলের উপযোগী করে দেন। পানি উন্নয়ন বোর্ডের জায়গায় দখল করে নির্মান করা দোকান
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী সবুজ চন্দ্র সরকার জানান, জনতা বাজারের ভবনটি সরকারি ডয়িং মতো নির্মান করা হয়েছে। উপজেলা প্রকৌশলী শুধু সরকারের প্রকল্প বাস্তবায়ন করছি।জনগন কি বলছে তা আমাদের জানার বিষয় নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ