1. haimcharbarta2019@gmail.com : haimchar :
  2. saikatkbagerhat@gmail.com : Saikat A : Saikat A
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১২:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদগঞ্জে সরকারে খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিক্রিতে অনিয়ম ৪৫০ টাকায় ৩০ কেজি দেওয়ার কথা থাকলেও দিচ্ছে ২০ থেকে ২৫ কেজি জামালপুর পৌরসভায় মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর জন্মদিনে জামালপুর পৌরসভায় দোয়া মাহফিল অনুষ্ঠিত জামালপুরে ইনডোর ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন প্রধানমন্ত্রীর জন্মদিনে জেলা ছাত্রলীগের উদ্যোগে আনন্দ র‍্যালী ও আনন্দ উৎসব হাইমচরে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের কেক কাটা ও দোয়া অনুষ্ঠিত. হাইমচরে মালোশিয়া প্রবাসী মাসুদ ঢাকা এয়ারপোর্টে থেকে হেলিকপ্টার যোগে আগমন। জেলা পরিষদ নির্বাচন হাইমচরে সদস্য প্রার্থী খুরশিদ আলমের সমর্থনে মতবিনিময় সভা হাইমচর উপজেলা মাসিক সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত ফরিদগঞ্জে প্রত্যন্ত অঞ্চলে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়াচ্ছে ‘প্রজ্জ্বলন’

সিরিজ বোমা হামলার প্রতিবাদে জামালপুর পৌর আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

  • আপডেট টাইম: বুধবার, ১৭ আগস্ট, ২০২২
  • ৫২ বার দেখা

জামালপুর প্রতিনিধিঃ
২০০৫ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে জামালপুরে পৌর আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জামালপুর পৌর আওয়ামী লীগ আয়োজিত এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ জনস্রোতে রূপ নেয়।

প্রতিবাদ মিছিলের মূল কেন্দ্র ছিল বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়। আজ বুধবার দপুর থেকে পৌর আওয়ামী লীগের ১৭ টি সাংগঠনিক ওয়ার্ড ও আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্লোগান নিয়ে সেখানে আসতে থাকে।

বিকালের দিকে প্রতিবাদ মিছিল জনস্রোতে পরিণত হয়। বলুলতলা থেকে শুরু মিয়ে প্রতিবাদ মিছিলটি শহরের দয়াময়ী মোড় শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লীর সামনে এসে শেষ হয়। মিছিলে অংশগ্রহণকারী নেতাকর্মীরা সিরিজ বোমা হামলার প্রতিবাদে ‘বঙ্গবন্ধুর বাংলায় সাম্প্রদায়িক ঠাই না, বিএনপির সন্ত্রাসীরা হুশিয়ার সাবধান’সহ বিভিন্ন স্লোগান দেন।

পরে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু এর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ।

পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মাসুম রেজা রহিম এর সভাপতিত্বে বিক্ষোভ মিছিলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব ফারুক আহাম্মেদ চৌধুরী সহ জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, ‘দেশকে অচল করার জন্য বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশব্যাপী সিরিজ বোমা হামলা করা হয়। সেই প্রতিবাদে আজও আওয়ামী লীগের নেতাকর্মী ঐক্যবদ্ধ হয়েছে। কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে ছাড় দেওয়া হবে না।’

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ‘বিএনপি জামায়াত অপশক্তি যদি কোনো ষড়যন্ত্র করার চেষ্টা করে আওয়ামী লীগের নেতাকর্মীরা দাঁতভাঙা জবাব দেবে। ১৯৭১ সালে আমরা পাকিস্তানকে পরাজিত করেছি। জঙ্গিবাদ উগ্রবাদিতা সন্ত্রাসীদের প্রতিরোধে করতে প্রয়োজনে আবারো মাঠে নামবো।’

এসময় পৌর আওয়ামী লীগের অন্তর্গত ১৭ টি সাংগঠনিক ওয়ার্ড,জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০০৫ সালে সিরিজ বোমা হামলা বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান নিয়ে আতঙ্ক তৈরি করেছিল। বিক্ষোভ–সমাবেশ ঘোষণা দিয়ে পালন করলো আওয়ামী লীগ। জামালপুর জেলার বিভিন্ন উপজেলা,থানা ও ইউনিয়ন পর্যায়ে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও
হাইমচর বার্তা  ২০২২ © স্বর্বস্বত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ Rahat IT Ltd.

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: রাহাত আইটি লিঃ