1. haimcharbarta2019@gmail.com : haimchar :
সিরাজগঞ্জের শাহজাদপুরে পবিত্র রমজানে তারাবি, ইফতার ও সেহরির সময়ে লোডশেডিংয়ে অতিষ্ঠ এলাকাবাসী - হাইমচর বার্তা
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
শিরোনাম :
হাইমচরে ভাশুরে কু- প্রস্তাবে রাজি না হওয়া হামলার শিকার মা ও মেয়ে হাইমচরে প্রত্যাশা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি বার্ষিক সভায় ফরিদগঞ্জে আই স্পোর্টস উন্মুক্ত ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন চ্যাম্পিয়ন ‘খান সিটি ক্রিকেট একাদশ’ সাংবাদিক মুনাওয়ার কাননের কাল জন্মদিন হাইমচরে ৩৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী ইমাম হোসেন আটক ফরিদগঞ্জে র‍্যালি ও কেক কাটার মাধ্য দিয়ে বিপি দিবস পালিত ব্যাংকে জমি বন্ধক রেখে ঋন, বন্ধকী জমি বিক্রয়ে গ্রাহক ও ম্যানেজারের প্রতারনা যৌন হয়রানি করে প্রধান শিক্ষক জেলে বরখাস্ত করেনি সভাপতি বাঘায় জমি নিয়ে বিরোধের জেরে গাছ কর্তন, থানায় অভিযোগ মোহনপুরে ধূরইল ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসার বিনম্র শ্রদ্ধায় পালিত অমর একুশে

সিরাজগঞ্জের শাহজাদপুরে পবিত্র রমজানে তারাবি, ইফতার ও সেহরির সময়ে লোডশেডিংয়ে অতিষ্ঠ এলাকাবাসী

  • Update Time : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ৬৩ Time View

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের শাহজাদপুর পল্লি বিদ্যুতের সমতির-১এর বারবার লোডশেডিংয়ের কারণে চরম ভোগান্তি ও অতিষ্ঠ হয়ে উঠেছেন শাহজাদপুর উপজেলার জনসাধারণ। রমজান মাসে বিদ্যুতের লোড শেডিং হওয়ায় ভোগান্তির যেন শেষ নেই। বিশেষ করে তারাবির নামাজের কিছুক্ষণ আগে চলে যায় এবং নামাজ শেষে আসে, এ ছাড়াও ইফতারের ও যুহরের নামাজের পুর্বেই বিদ্যুৎ চলে যায়।
বরাবরই সব বছরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের রমজান মাসে ইফতার, তারাবি নামাজ ও সাহরির সময় লোডশেডিং না দেওয়ার নির্দেশ থাকে। কিন্তু এরপরও সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় রমজানের প্রথম দিন থেকেই পল্লি বিদ্যুতের বারবার লোডশেডিংয়ের কারণে অতিষ্ঠ হয়ে উঠেছেন জনসাধারণ। তারাবির নামাজের সময় বিদ্যুৎ না থাকায় ক্ষুব্ধ হয়ে ওঠেন বিভিন্ন এলাকার মুসল্লিরা। এ দিকে অনেক বিদ্যুৎ গ্রাহক ক্ষোভ প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে,
গত দু-তিন দিনে তারাবির নামাজের আগে বিদ্যুৎ চলে যায় এবং নামাজ শেষে আসে। এ ছাড়াও ইফতারের সময় ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গেই বিদ্যুৎ চলে যায়। ফলে গরমে নামাজ পড়া দুঃসহ হয়ে ওঠে। ইফতার ও তারাবির সময় লোডশেডিং না করার আহ্বান জানান এলাকাবাসী।
রমজান মাসে ঘনঘন লোডশেডিং এর কারণে শাহজাদপুর প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সাংবাদিক জনাব মোঃ আবুল কাশেম বলেন, যেহেতু শাহজাদপুরের বাঘাবাড়ীতে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র রয়েছে, তাই পূর্বের মতো এখনও শাহজাদপুর উপজেলার বিদ্যুৎ শতভাগ নিশ্চিত করে তারপর জাতীয় গ্রিডে প্রদানে করা হোক।
তিনি আরো বলেন, মেশিনারিজ কারণে যদি কোন বিদ্যুৎ বিভ্রাট ঘটে তাহলে আমার কোন কথা নেই, তবে পল্লী বিদ্যুতের প্রয়োজনে এবং নিয়মে যদি কোন লোডশেডিং করা হয় সেটা রোজাদারদের রমজান মাসে ইফতার, তারাবির ও সেহরি সময় অবশ্যই গ্রহণ যোগ্য নয়।
এ বিষয়ে সিরাজগঞ্জর শাহজাদপুর পল্লি বিদ্যুৎ সমিতির-১ এর ডিজিএম মোঃ সোলায়মান হোসেন জানান, বিদ্যুৎ রিজার্ভ করে রাখার জিনিস নয়, তাই একযোগে যখন দেশে বিদ্যুতের প্রয়োজন হয় তা মেটাতে না পারার কারণে তখন লোডশেডিং হচ্ছে। তবে তিনি আরও জানান, খুবই দ্রুত ১-২ দিনের মাঝেই উক্ত সমস্যার সমাধান হবে বলে আশা করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews