February 1, 2023, 10:26 am
শিরোনাম:
টঙ্গীতে আদালতের বুঝিয়ে দেয়া জমিতে কাউন্সিলরের বাধা টঙ্গীতে গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাথে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের পরিচিতি ও মতবিনিময় সভা হাইমচরে মাদক বিরোধী ৮ম বার্ষিক মিনি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত এলজিইডির নির্বাহী প্রকৌশলী এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীর ওপর হামলার প্রতিবাদ হাইমচরে মানববন্ধন সুইড বাংলাদেশ জামালপুর শাখার কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত জামালপুরে মহাত্মা গান্ধীর ৭৫তম তিরোধান দিবস পালিত হাইমচরে এমজেএস বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের নিয়োগ পরিক্ষা সর্ম্পন্ন ফরিদগঞ্জে অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ে বিশেষ ক্যাম্পেইন হাইমচরে আদালতে নিষেধাজ্ঞা অন্যমান্য ভবন নির্মানের অভিযোগ ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল উবি এক্স স্টুডেন্টস এসোসিয়েশনের যাত্রা শুরু

সিরাজগঞ্জের বেলকুচিতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন

Reporter Name

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের বেলকুচিতে আওয়ামীলীগের দুই গ্রুপ একই স্থানে মানব বন্ধন ও বিক্ষোভ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।
(৯জুন) বৃহস্প্রতিবার সকালে বেলকুচির মুকুন্দগাঁতী বাস টার্মিনাল এলাকায় বেলকুচি উপজেলা চেয়ারম্যান ফোরাম ও উপজেলা ছাত্রলীগ একই স্থানে একই সময় পাল্টা পাল্টি মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। রাত সারে ৮ টার দিকে এই ১৪৪ ধারা জারি নিশ্চিত করেছে বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান।
ঘটনার বিবরনে জানাযায়, গত রবিবার সন্ধায় বেলকুচি পৌর এলাকার জীধুরিস্থ মাজেম মিয়ার মোড়ে পৌর ছাত্রলীগের সভাপতি আকতার হামিদ ভাঙ্গাবাড়ি ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূইয়া ও প্যানেল চেয়ারম্যান আব্দুল কাদের তালুকদারের উপর হামলার চালায়। এ ঘটনায় পৌর ছাত্রলীগের সভাপতি আকতার হামিদ সহ তার সহযোগী ৭ জন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।
মামলার সূত্রে জানা যায়, বেলকুচি উপজেলা ভাঙ্গাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূইয়ার নিকট উত্তর বানিয়াগাঁতি গুচ্ছ গ্রাম প্রকল্প বাবদ ১ লাখ ৭৬ হাজার টাকা নিয়ে বাড়ি ফেরার পথে মাজেম মিয়ার মোড়ে পৌছলে পূর্ব শত্রুতার জের ধরে পৌর ছাত্রলীগের সভাপতি আক্তার হামিদ ও তার সহযোগীরা তার উপর দেশী অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় তাকে এলোপাতাড়ি ভাবে আঘাত করে ও তার নিকটে থাকা টাকা ছিনিয়ে নেয় এবং প্রাণ নাসের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন আকতার হামিদ ও তার সহযোগীরা। এঘটনায় ভাঙ্গাবাড়ী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আব্দুল কাদের গুরুতর আহত হয়েছে। স্থানীয়রা আহত কাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়, এই ঘটনার ভিডিও ফুটেজ এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।
ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূইয়া বলেন, রবিবার সন্ধায় পৌর ছাত্রলীগের সভাপতি ও তার সহযোগীরা আমার উপর মাজেম মিয়া মোড়ে পৌছামাত্র অতর্কিত ভাবে হামলা চালায়। আমাকে দেশী অস্ত্র দিয়ে এলোপাতাড়ি ভাবে আঘাত করে কাছে থাকা টাকা ছিনিয়ে নিয়ে গেছে। তিনি আরো বলেন, এসময় আমার সঙ্গে থাকা ইউপি সদস্য আব্দুল কাদের তালুকদার কে ব্যাপক মারপিট করেছে । সে বর্তমানে আহত অবস্থায় এনায়েতপুর খাঁজা ইউনুস আলী মেডিক্যাল কলেজে এন্ড হসপিটালে চিকিৎসাধীন রয়েছে। আমি বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছি। কিন্তু ঘটনার চার দিন অতিবাহিত হলেও পুলিশ কোন আসামীকে এখনো গ্রেফতার করেনি। আসামীরা সবাই প্রকাশ্যে ঘুরে বেরাচ্ছে আর হুমকি ধামকি দিচ্ছে।
প্রশাশনের কাছে বিচার না পেয়ে আমাদের চেয়ারম্যান ফোরামের কাছে অভিযোগ করি। এরি প্রেক্ষিতে আগামীকাল কৃহস্প্রতিবার সকালে এক মানব বন্ধন ও বিক্ষোভে ডাক দেই। উপজেলার সকল চেয়ারম্যান ও মেম্বারগন তাদের সমর্থতদের নিয়ে এই মানব বন্ধনে উপস্থিত থাকবেন। এখবর শুনে প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে, আমরা প্রশামনের এমন আচরনে বিক্ষুব্ধ।
বাংলাদেশ চেয়ারম্যান ফোরামের যুগ্ন সম্পাদক ও বেলকুচি রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দ বলেন, আমাদের একজন চেয়ারম্যান ও একজন প্যানেল চেয়ারম্যান থানার অতি নিকটে মাদকসেবি এবং পৌর ছাত্রলীগের সভাপতির হাতে গুরুতর আহত হলো অথচো প্রশাসন কোন ব্যবস্থা নিলোনা। তাই আমরা বাধ্য হয়ে মানব বন্ধনের ডাক দিলাম কিন্তু সেই স্থানেই সেই হামলাকারীরা মানব বন্ধনের ডাক দেয় কিভাবে ? এখানে প্রশাসনের আশ্রয়েই এই হামলা হয়েছে। বড় কোন ইন্দনে প্রশাসন এমন আচরন করছে আমাদের সাথে। দ্রুত আসামীদের গ্রেফতার না করলে বৃহত্তর আন্দোলনে যাবো আমরা।
উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রকি বলেন, আমাদের সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলকে নিয়ে ফেসবুকে উল্টা পাল্টা পোষ্ট করায় আমরা ছাত্রলীগ আগামীকাল মানব বন্ধনের ডাক দিয়েছি। কিন্তু প্রশাসন কেন ১৪৪ ধারা জারি করেছে তা আমাদেন জানা নেই,,
বেলকুচি থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা বলেন, আমি মামলা নিয়েছি। আসামী ধরার চেষ্টা করছি। এমন সময় দুই গ্রুপ একই স্থানে মানব বন্ধনের ডাক দিয়েছে। প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে আমি রাত সারে ৯টা থেকে মাইকিং করছি। যাতে কাল কোন কিছু না হয়।
বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান বলেন, আগামীকাল সকালে বেলকুচি উপজেলা সদরে একই স্থানে চেয়ারম্যান ফোরাম ও ছাত্রলীগ মানব বন্ধন ডাক দেয়ায় আমরা প্রসাশনের পক্ষ থেকে শাস্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য ১৪৪ ধারা জারি করেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ