January 27, 2023, 1:20 am
শিরোনাম:
ফরিদগঞ্জের পাইকপাড়ায় গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠিত ফরিদগঞ্জে এলজিইডির টেন্ডারকৃত রাস্তায় কাজ না করিয়ে অন্য রাস্তায় করার অভিযোগ নারায়ণপুর প্রেসক্লাবের নতুন কমিটি গঠন সভাপতি আরিফ বিল্লাহ, সাধারণ সম্পাদক হাসিব হাইমচরে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ফরিদগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের মক্তবের শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও বিদায়ী ছাত্রদের সংবর্ধনা ফরিদগঞ্জে ডাকাতিয়া নদী অবৈধ ভাবে দখল \ উদ্ধারে জেলা প্রশাসক বরাবর আবেদন ফরিদগঞ্জে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগীতা শুরু ২৫ জানুয়ারি হাইমচরে নব-নিযুক্ত সপ্রাবি সহকারী শিক্ষকদের যোগদানে নবীন বরন ফরিদগঞ্জের চির্কা চাঁদপুর কলেজে ফেল করা শিক্ষার্থীদের তালা দেয়ার প্রতিবাদ করায় শিক্ষক লাঞ্ছিত \ শিক্ষকদের ধর্মঘট ফরিদগঞ্জে বন্ধ ইটভাটা চালুর দাবীতে শ্রমিকদের গণস্বাক্ষর

শতভাগ বাড়িতে বিদ্যুৎ পৌছে দিয়েছেন প্রধানমন্ত্রীঃ নসরুল হামিদ

Reporter Name

সোলায়মান সুমন,কেরানীগঞ্জ (ঢাকা): প্রধানমন্ত্রী শেখ হাসিনাই দেশে শতভাগ বিদ্যুতায়নের উদ্যোগ বাস্তবায়নের সব প্রশংসার দাবিদার বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

শুক্রবার (২৫ মার্চ) সকালে কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের নয়াশুভাঢ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ছয় তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, এক সময় এই কেরানীগঞ্জেই দিনে ছয় থেকে সাত ঘণ্টা বিদ্যুৎ থাকত। কিন্তু বর্তমানে সারাদেশে প্রতিটি ঘরে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পৌঁছে গেছে। দূর-দূরান্তে দুর্গম স্থানেও আজ বিদ্যুৎ পৌঁছে গেছে। সন্দীপে সাবমেরিন ক্যাবল দিয়ে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে।

নসরুল হামিদ বিপু বলেন, এটি সম্ভব হয়েছে একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। তিনি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী। আজ তার অবদানে দেশের ঘরে ঘরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ। তাই সরকার বিদ্যুৎ বিভাগকে স্বাধীনতা পুরস্কার দিয়েছে। দেশে শতভাগ বিদ্যুতায়ন ও স্বাধীনতা পুরস্কার অর্জনের সব প্রশংসার দাবিদার একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই।

দেশে শতভাগ বিদ্যুতায়নের জন্য এ বছর স্বাধীনতা পুরস্কার পেয়েছে বিদ্যুৎ বিভাগ। বৃহস্পতিবার (২৪ মার্চ) প্রতিমন্ত্রী নসরুল হামিদের হাতে পুরস্কারটি তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে অবশ্য পুরস্কারটি আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেওয়া হয়েছে।

কেরানীগঞ্জের অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, কেরানীগঞ্জের সব বিদ্যালয়ে সোলার লাগিয়ে নেট মিটার লাগানো হবে। সেই বিদ্যুৎ সরাসরি আমাদের জাতীয় গ্রিডে যুক্ত করা হবে। সোলার ও নেট মিটার লাগানোর খরচের অর্ধেক সরকারের পক্ষ থেকে দেওয়া হবে, বাকি অর্ধেক টাকা দেবে বিদ্যালয় কমিটি। এক্ষেত্রে সব ধরনের সহযোগিতা আমরা করব।

এসময় প্রতিমন্ত্রী প্রতিটি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও বিদ্যালয় কমিটির কাছে জোর আহ্বান জানান, তারা যেন শিক্ষার্থীদের খেলাধুলার উপযোগী জায়গা তৈরি করেন এবং বিদ্যালয় প্রাঙ্গণ সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখেন।

পরে আমন্ত্রিত অতিথিদের নিয়ে নবনির্মিত ছয় তলা ভবনের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্নারসহ পুরো ভবন ঘুরে দেখেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দক্ষিণ কেরানীগঞ্জ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু রিয়াদ। সভায় বিশেষ অতিথি ছিলেন শুভাঢ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী ইকবাল হোসেন, জিনজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী সাকুর হোসেন সাকু, উপজেলা ইঞ্জিনিয়ার কাজী মাহমুদুল্লাসহ অন্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ