1. haimcharbarta2019@gmail.com : haimchar :
বিদ্যুৎ শকের মাধ্যমে মাছ শিকারের অপরাধে ২জন আটক - হাইমচর বার্তা
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
শিরোনাম :
হাইমচরে ৩৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী ইমাম হোসেন আটক ফরিদগঞ্জে র‍্যালি ও কেক কাটার মাধ্য দিয়ে বিপি দিবস পালিত ব্যাংকে জমি বন্ধক রেখে ঋন, বন্ধকী জমি বিক্রয়ে গ্রাহক ও ম্যানেজারের প্রতারনা যৌন হয়রানি করে প্রধান শিক্ষক জেলে বরখাস্ত করেনি সভাপতি বাঘায় জমি নিয়ে বিরোধের জেরে গাছ কর্তন, থানায় অভিযোগ মোহনপুরে ধূরইল ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসার বিনম্র শ্রদ্ধায় পালিত অমর একুশে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শ্রদ্ধা ফরিদগঞ্জ বর্ণমালা কিন্ডারগার্টেন’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ রাজশাহীতে অজ্ঞাত ভাইরাসে দুই শিশুর মৃত্যু : আইইডিসিআরের পরিদর্শন, বাবা-মাকে ছাড়পত্র তানোরে পুকুর খননের মাটিতে পাকা রাস্তা নষ্ট এলাকায় উত্তোজন

বিদ্যুৎ শকের মাধ্যমে মাছ শিকারের অপরাধে ২জন আটক

  • Update Time : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪
  • ৪৪ Time View

হাইমচর প্রতিনিধিঃ

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা (১ম সংশোধিত) প্রকল্পের আওতায় মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি ও অন্যান্য ক্ষতিকর অবৈধ জাল এবং নিষিদ্ধ চাই অপসারণে বিশেষ কম্বিং অপারেশন-২০২৪ মোবাইল কোর্টের আওতায় প্রশাসন মৎস্য অধিদপ্তর ও নৌপুলিশ এর সম্মিলিত অভিযানে দুজনকে আটক করে মৎস্য আইনে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (২২ জানুয়ারি) সকালে হাইমচর উপজেলার চরভৈরবী মৎস্য আড়ত এলাকায় নীলকমল নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ জাহাঙ্গীর আলম এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করে ইলেকট্রিক শক দিয়ে মাছ শিকার করা অবস্থায় দুজনকে আটক করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমা মোবাইল কোর্টের মাধ্যমে মৎস্য আইনে মতলব উত্তর উপজেলার নয়েরগায় এলাকার বাসীন্দা সুরুজ মিয়ার ছেলে মোঃ উজ্জ্বল, বাছের মিয়ার ছেলে আসাদ মিয়া কে পাঁচ হাজার টাকা করে দুজনকে ১০ হাজার টাকা জরিমানা করে তাদের কে মুচলেকার মাধ্যমে ছেড়ে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমা বলেন, মতলব উত্তর উপজেলা থেকে দুজন জেলে হাইমচরের চরভৈরবী লঞ্চঘাট এলাকায় রাতে ব্যাটারীচালিত সরঞ্জামাদি ব্যবহার করে ইলেকট্রিক শকে মাছ ধরা অবস্হায় ১টি নৌকা সরঞ্জামাদিসহ জব্দ করা হয়।
২ জন জেলেকে আটক করা হয়। আটককৃত ২ জন জেলের প্রত্যেক জেলেকে মোবাইল কোর্টের আওতায় ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা আমরা জরিমানা করি। এবং মুচলেকা রেখে তাদের কে ছেড়ে দেওয়া হয়।

সদ্য পদোন্নতি প্রাপ্ত নৌপুলিশ অতিরিক্ত ডিআইজি
পিপিএম ও চাঁদপুর অঞ্চল নৌ-পুলি পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, বিদ্যুৎ শর্টে মাছ শিকার করতে গিয়ে আমাদের নীলকমল নৌ পুলিশ ফাঁড়ি দুজনকে আটক করেন। এবং আমাকে এই বিষয়টি অবগত করলে তাৎক্ষণিক আমি ঘটনাস্থলে আসি। এবং এসে যে সকল পদ্ধতির মাধ্যমে বিদ্যুতিক শর্ট দিয়ে মাছ শিকার করা হয় সকল সরঞ্জাম দেখতে পাই। আটকৃত জেলেদেরকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাইল কোর্টের মাধ্যমে অর্থ জরিমানা প্রদান করেন।

তিনি এসময় আটকৃত জেলেদের উদ্দেশ্যে বলেন, আপনার আর এই ইলেকট্রনিক বিদ্যুৎ শর্টের মাধ্যমে মাছ শিকার করবেন না। এই ইলেকট্রনিক শর্টের মাধ্যমে মাছ শিকার করা একটি দণ্ডনীয় অপরাধ। আর আপনারাও এটার ধারা শিকার হতে পারেন। এভাবে মাছ শিকার করলে মাছের অনেক ক্ষতি হয়ে থাকে।

হাইমচর উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মাহবুব রশীদ, নীলকমল নৌপুলিশফাঁড়ি ইন্সপেক্টর জাহাঙ্গীর হোসেন, ৬নং চরভৈরবী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউসুফ যুবায়ের শিমুলসহ স্হানীয় ইউপি সদস্য ও সাংবাদিকবৃন্দ এবং সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews