স্টাফ রিপোর্টারঃ সাংবাদিকদের অধিকার আদায়ের সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটিতে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন চাঁদপুরের সাংবাদিক অমরেশ দত্ত জয়।

১০ ডিসেম্বর রোববার রাতে তাকে চূড়ান্তভাবে দায়িত্ব বুজিয়ে দেন সংগঠনটির সভাপতি আহমেদ আবু জাফর।

জানা যায়, অমরেশ দত্ত জয় দেশের অন্যতম স্যাটেলাইট টিভি চ্যাণেল নাগরিক টিভি, পাঠক প্রিয় প্রিন্ট পত্রিকা দৈনিক কালবেলা এবং শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডট কমে সুনামেরসহিত চাঁদপুর জেলা প্রতিনিধির দায়িত্ব পালন করছেন। এছাড়াও চাঁদপুরের প্রথম সরাসরি দৈনিক পত্রিকা দৈনিক চাঁদপুর দর্পণ পত্রিকায় বিশেষ প্রতিনিধির দায়িত্ব পালন করছেন।

আরও জানা যায়, মা বাবার একমাত্র সন্তান অমরেশ দত্ত জয় ব্যবস্থাপনা বিভাগ হতে বিবিএ এবং এমবিএ শেষ করে বর্তমানে ল’ এর শিক্ষার্থী। তিনি সাংবাদিকতা পেশায় স্থানীয় সাপ্তাহিক, দৈনিক, অনলাইন পোর্টাল ও জাতীয় দৈনিক সংবাদসহ একাধিক পত্রিকায় কাজ করেছেন। সাংবাদিকতা ছাড়াও অমরেশ দত্ত জয় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে মানবসেবা করে যাচ্ছেন।

এদিকে এ বিষয়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক অমরেশ দত্ত জয় বলেন, সারাদেশের সাংবাদিকরা যাতে ভালো থাকে সেজন্য মাঠপর্যায়ের সাংবাদিকদের নানা বিষয় নিয়ে ১৪ দফা নিয়ে কাজ করছে বিএমএসএফ। অধিকার দাবী আদায়ে সংগঠনটি জাতীয়ভাবে স্বীকৃত এবং অত্যান্ত সুশৃঙ্খল। তাই নতুন দায়িত্ব পালনে অতীতের মতো সাংবাদিকসহ সবার সহযোগিতা ও ভালোবাসা প্রত্যাশা করছি।