স্টাফ রিপোটারঃ

বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয়ের কুমিল্লা আঞ্চলিক কেন্দ্র এবং কুমিল্লা হিউম্যান রাইটস এন্ড এনভায়রনমেন্ট ডেভেলপম্যান্ট এসোসিয়েশন এর যৌথ উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়।

বুধবার ১০ জানুয়ারি কুমিল্লার ডুমুরিয়া এলাকায় চানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গরীব ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বাউবি’র কুমিল্লা আঞ্চলিক কেন্দ্রের পরিচালক আহমেদ হুসেইন এবং হিউম্যান রাইট্স এন্ড এনভায়রনমেন্ট ডেভেলপম্যান্ট এসোসিয়েশন মহাসচিব শাহান আরা বেগম (স্বপ্না)- এর নেতৃত্বে শীতবস্ত্র বিতরণকালে আরো অংশ নেন বাউবি’র যুগ্ম-পরিচালক মোহাম্মদ মাহমুদুল আমিন এবং হিউম্যান রাইটস এন্ড এনভায়রনমেন্ট ডেভেলপম্যান্ট এসোসিয়েশন এর ডাঃ মল্লিকা বিশ্বাস ও আলেয়া আক্তার আলো প্রমুখ।

এসময় বাউবি’র কুমিল্লা অঞ্চলের পরিচালক আহমেদ হুসেইন বলেন, সমাজের সকল শ্রেণী পেশার বিত্তমান মানুষ যদি যার যার সাধ্যমত এই গরীব-দুঃখী অসহায় মানুষের পাশে দাঁড়ায় তাহলে প্রচন্ড এই শীতে তাদেরকে শীতের কষ্ট পেতে হবে না। হিউম্যান রাইটস এন্ড এনভায়রনমেন্ট ডেভেলপম্যান্ট এসোসিয়েশন এর মহাসচিব জনাব শাহান আরা বেগম (স্বপ্না) বলেন, হিউম্যান রাইটস এন্ড এনভায়রনমেন্ট ডেভেলপম্যান্ট এসোসিয়েশন সকল সময়ই গরীব-দুঃখী মানুষের ভালমন্দ খোঁজ খবর রাখে এবং এ সংস্থা শুধু শীতবস্ত্রই নয় সারাবছরই নানান রকম সাহায্য সহযোগিতা করে থাকে। তিনি বলেন, এবার বাউবি’র কুমিল্লা আঞ্চলিক কেন্দ্রকে পাশে পেয়ে গরীব অসহায় মানুষকে সহযোগিতা করার পরিসর আরো বৃদ্ধি পেয়েছে।

শীতবস্ত্র বিতরণকালে উপস্থিত কিছু মানুষ বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয়ের কথা শুনতে পেয়ে বাউবি’তে পড়াশুনা করার নিয়মকানুন সম্পর্কে জানতে চায়। বাউবি’র কুমিল্লা অঞ্চলের পরিচালক বাউবিতে পড়াশুনা করার সুবিধার কথা- কিভাবে, কোথায়, কোন্ প্রোগ্রামে ভর্তি হতে চায় শীতবস্ত্র বিতরণের ফাঁকে ফাঁকে উপস্থিত আগ্রহী লোকজনকে এ তথ্য প্রদান করেন এবং শীতবস্ত্র বিতরণকালে তাদেরকে বাউবি’র বিভিন্ন প্রোগ্রামে ভর্তির বিষয়ে উৎসাহ প্রদান করেন। বাউবি’র বিভিন্ন প্রোগ্রাম সম্পর্কে জেনে উপস্থিত সাধারণ কিছু মানুষ বাউবি’তে পড়াশুনা করার আগ্রহও প্রকাশ করেন।