February 1, 2023, 10:27 am
শিরোনাম:
টঙ্গীতে আদালতের বুঝিয়ে দেয়া জমিতে কাউন্সিলরের বাধা টঙ্গীতে গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাথে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের পরিচিতি ও মতবিনিময় সভা হাইমচরে মাদক বিরোধী ৮ম বার্ষিক মিনি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত এলজিইডির নির্বাহী প্রকৌশলী এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীর ওপর হামলার প্রতিবাদ হাইমচরে মানববন্ধন সুইড বাংলাদেশ জামালপুর শাখার কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত জামালপুরে মহাত্মা গান্ধীর ৭৫তম তিরোধান দিবস পালিত হাইমচরে এমজেএস বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের নিয়োগ পরিক্ষা সর্ম্পন্ন ফরিদগঞ্জে অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ে বিশেষ ক্যাম্পেইন হাইমচরে আদালতে নিষেধাজ্ঞা অন্যমান্য ভবন নির্মানের অভিযোগ ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল উবি এক্স স্টুডেন্টস এসোসিয়েশনের যাত্রা শুরু

ফরিদগঞ্জে আলোকিত ১১ নং ইউনিয়ন’র আয়োজনে সংবর্ধনা প্রদান

Reporter Name

মেহেদী হাছান,ফরিদগঞ্জ:

চাঁদপুরের পরিদগঞ্জে সামাজিক সংগঠন ‘আলোকিত ১১ নং ইউনিয়ন’র উদ্যোগে ঝমকালো আয়োজনের মধ্যদিয়ে গুণীজন ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৪ মে (বুধবার) আলোনিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে ১৩ জন জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী, একশ গুণী ব্যক্তি ও শিক্ষার্থীদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রধান করা হয়। আলোকিত পাঠাগারের দু’টি ওয়ার্ড সভাপতির মাধ্যমে দুইজন অসহায় পরিবারকে সেলাই মেশিন প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভুমি মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সচিব মাকসুদ রহমান পাটওয়ারী বলেন, মাদক,ইভটিজি,বাল্য বিবাহসহ সমাজে অপরাধ নিয়ন্ত্রণে ১১ নং ইউনিয়ন আলোকিত পাঠক ফোরামের সহায়তার মধ্যদিয়ে এই ইউনিয়নটি একদিন মডেল ইউনিয়ন হিসেবে দেশের মানুষের কাছে পরিচিত লাভ করবে। ১১ নং ইউনিয়ন আলোকিত পাঠক ফোরামের আলো ছড়িয়ে পড়ুক সারাদেশে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ন সচিব ড. শাহাদাত হোসেন, কুমিল্লা শিক্ষা বোডের সাবেক চেয়ারম্যান আতিকুর রহমান, ফরিদগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) তাসলিমুন নেছা, লেখক ও গবেষক ও প্রবীণ বিশেষজ্ঞ হাছান আলী, ফরিদগঞ্জ বার্তা (মাসিক ম্যাগাজিন)’র সম্পাদক ও প্রকাশক বিল্লাল হোসেন সাগর।

বিভিন্ন স্বেচ্ছাসেবার মধ্যদিয়ে গঠিত সংগঠনটির প্রতিষ্ঠারপর করোনা কালিন সময়ে ফ্রী হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ, সচেতনাতামুলক প্রচারনা, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী প্রদানসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে । এছাড়াও ৪৫০টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছে সংগঠনটি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আস-সাবিল গ্রুপের পরিচালনক মকবুল আহমেদ রুবেল, র‌্যাব-৩’র সহকারী পরিচালক আরিফুর রহমান পাপন, ১১নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাছান মিরাজ, সাবেক চেয়ারম্যান হারুনুর রশিদ, কামাল পাটওয়ারী, ৫নং ওয়াড পাঠক ফোরামের সভাপতি সামছুল আরেফিন, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

এছাড়াও সংগঠনটি এলাকার মানুষের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে ওই ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থানে ১২ টি পাঠাগার স্থাপন করেছে।
মানবতার মহান ধর্ম মানুষের মাঝে এই বার্তাটি পোঁছে দিতে এলাকার তরুণ মেধাধী ও দেশপ্রেমীদের উদ্যোগে পরিচালিত সামাজিক সংগঠন ‘আলোকিত ১১ নং ইউনিয়ন’র উপকারভোগীরা নিজেদের আত্মকথা প্রকাশের মাধ্যমে সংগঠনে নেতৃবৃন্দের প্রতি কতজ্ঞতা প্রকাশ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ