February 4, 2023, 4:12 pm
শিরোনাম:
হাইমচরে মেঘনা একতা যুব সমাজ কল্যান সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকীতে মেডিকেল ক্যাম্পিং শীত বস্ত্র বিতরণ। শেখ হাসিনা দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর জন্য কাজ করছে. . দীপু মনি, ফরিদগঞ্জে কাবিটার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ নিউ আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ ইজতেমার মাঠের ন্যায্য অধিকার নিয়ে সংবাদ সম্মেলন রাস্তায় স্পিডব্রেকার, সাইড ওয়াল ভেঙ্গে, লাল নিশানা উড়িয়ে ট্রাক্টর দিয়ে মাটি কাটছে ইউপি চেয়ারম্যান! হাইমচরের চরভৈরবী ইউপি সদস্য মোহাম্মদ আলী আখনের নিজ অর্থায়নে রাস্তা মেরামত টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজ, নবীন বরন,ওরিয়েন্টেশন ক্লাস ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত টঙ্গীতে আদালতের বুঝিয়ে দেয়া জমিতে কাউন্সিলরের বাধা টঙ্গীতে গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাথে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের পরিচিতি ও মতবিনিময় সভা

ফরিদগঞ্জের চির্কা চাঁদপুর কলেজে ফেল করা শিক্ষার্থীদের তালা দেয়ার প্রতিবাদ করায় শিক্ষক লাঞ্ছিত \ শিক্ষকদের ধর্মঘট

ফরিদগঞ্জ প্রতিনিধি:

মডেল টেস্টে ফেল করা শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষের কক্ষে তালা দেয়ার দুঃসাহস দেখিয়েছে। শুধু তাই নয়, এই ঘটনার প্রতিবাদ করায় ওই শিক্ষার্থীরা এক শিক্ষককে লাঞ্ছিতও করেছে তারা। উপজেলার চির্কা চাঁদপুর বহুমুখি উচ্চ বিদ্যালয় ও কলেজে এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় বিচারের দাবিতে গতকাল রোববার (২২ জানুয়ারি) স্কুল মাঠে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা। এই ঘটনায় রোববার সন্ধ্যায় শিক্ষার্থীদের বিরুদ্ধে কলেজ কর্তৃপক্ষ থানায় লিখিত অভিযোগ করেছে।
জানা যায়, উপজেলার ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়নের চির্কা বহুমখি উচ্চ বিদ্যালয়ে ২০২৩সালের এসএসসি পরীক্ষার জন্য মডেল টেস্ট পরীক্ষা দেয় ১৪১ জন শিক্ষার্থী। সেখানে উত্তীর্ণ হয় ১২১জন বাকি ২০জন শিক্ষার্থী অকৃতকার্য হয়। অকৃতকার্য শিক্ষার্থীদের ফরম ফিলাপ না করায় তারা গত বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে বিদ্যালয়ের অধ্যক্ষ আবু জাফর মোঃ সামছুদ্দিনের রুমে তালা মেরে দেয়। এই সময় সিনিয়র সহকারী শিক্ষক মোস্তফা জামান বাঁধা দিলে তার উপর হামলা করেন ঐ শিক্ষার্থীরা। এই ঘটনার বিচারের দাবি জানিয়ে রোববার ক্লাস বন্ধ করে ও কালো ব্যাচ ধারণ করে অবস্থান কর্মসূচি পালন করেন।
প্রতিষ্ঠানের শিক্ষকরা বলেন, অকৃতকার্য শিক্ষার্থীরা একেক জন ৫/৭ বিষয় করে ফেল করেছে। তাদের কিভাবে ফরম ফিলাপ করবো। তারা রাজনৈতিক ছত্রছায়ার কারণে এত বড় দুর সাহস পেয়েছে। আমাদের লাঞ্ছিত করেছে, দারোয়ান কে মারধর করেছে।
বিদ্যালয়ে অধ্যাক্ষ আবু জাফর মোঃ সামছুদ্দিন বলেন, আমি প্রতিষ্ঠানের কাজে বোর্ডে ছিলাম। তারা কোন সাহসে আমার রুমে তালা মেরেছে। আমার শিক্ষকদের লাঞ্ছিত করেছে। আমরা এর বিচার চাই।
কলেজ গর্ভনিং বডির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার বলেন, বিষয়টি দুঃখজনক। আমরা অভিযুক্তদের বিরুদ্ধে রোববার সন্ধ্যায় ৬জন চিহ্নিত শিক্ষার্থী ও অজ্ঞাত আরো কয়েকজনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ করেছি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম মোহাম্মদ আলী জিন্নাহ্ বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি। কলেজ অধ্যক্ষকে বিষয়ে বিস্তারিত জানতে ফোন দিয়েছিলাম, কিন্তু তাকে পাইনি।
ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আঃ মান্নান অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেছেন, আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ