1. haimcharbarta2019@gmail.com : haimchar :
নির্বাচন নিয়ে বিদেশীদের চাপ দেওয়ার অধিকার নাই- ইসি আলমগীর - হাইমচর বার্তা
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
হাইমচরে ৩৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী ইমাম হোসেন আটক ফরিদগঞ্জে র‍্যালি ও কেক কাটার মাধ্য দিয়ে বিপি দিবস পালিত ব্যাংকে জমি বন্ধক রেখে ঋন, বন্ধকী জমি বিক্রয়ে গ্রাহক ও ম্যানেজারের প্রতারনা যৌন হয়রানি করে প্রধান শিক্ষক জেলে বরখাস্ত করেনি সভাপতি বাঘায় জমি নিয়ে বিরোধের জেরে গাছ কর্তন, থানায় অভিযোগ মোহনপুরে ধূরইল ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসার বিনম্র শ্রদ্ধায় পালিত অমর একুশে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শ্রদ্ধা ফরিদগঞ্জ বর্ণমালা কিন্ডারগার্টেন’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ রাজশাহীতে অজ্ঞাত ভাইরাসে দুই শিশুর মৃত্যু : আইইডিসিআরের পরিদর্শন, বাবা-মাকে ছাড়পত্র তানোরে পুকুর খননের মাটিতে পাকা রাস্তা নষ্ট এলাকায় উত্তোজন

নির্বাচন নিয়ে বিদেশীদের চাপ দেওয়ার অধিকার নাই— ইসি আলমগীর

  • Update Time : বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩
  • ৮৭ Time View

স্বপন ইসলাম, জামালপুরঃ
নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, বিদেশীরা আমাদের সাথে দেখা করেছেন।তারা আমাদের উপর কোন চাপ দেন নি। আর বিদেশীদের চাপ দেওয়ার অধিকারও নাই। তারা জানতে চায়, নির্বাচনকে সুষ্ঠু সুন্দরভাবে সম্পন্ন করতে আমরা কি ধরণের কার্যক্রম সম্পন্ন করেছি।কার্যক্রমের মাধ্যমে বুঝতে চায় আসলে আমরা একটি ভালো ও গ্রহণযোগ্য নির্বাচন করতে আমরা কি ধরণের উদ্যোগ গ্রহণ করেছি।

আজ বুধবার সকালে জামালপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ইসি আলমগীর। সভায় জেলা রিটার্নিং কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাচন–সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন ইসি।

প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের বিষয়ে তিনি বলেন, অনেকেই আচরণ বিধি যে ভঙ্গ তা জানেনই না।কারণ আইন টা আসলে সবাই পড়ে না। আমাদের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট দেখে শোকজ করেন। পরে প্রার্থী ক্ষমা চাইলে তা ক্ষমা করে দেওয়া হয়। পরবর্তীতে আবারও আচরণ বিধি ভঙ্গ করলে পরে তাকে আর্থিক শাস্তি প্রদান করা হয়। অনেক নামকরা ব্যক্তিরাও এমন করেন ও পরে ক্ষমা প্রার্থনা করে। বার বার একই অপরাধ করলে আর ক্ষমা করা হবে না।

নির্বাচনকে সামনে রেখে অবরোধ ও হরতালের সহিংসতা নিয়ে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের বলেন,কারা নির্বাচনের বিপক্ষে আইনশৃঙ্খলার অবনতি ঘটাচ্ছে বা হিংসাত্মক কার্যক্রম করছে সেটা তো আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আছেন তারা দেখবেন। যারা অন্যায় কাজ করবেন তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিবেন।

এসময় তিনি আরও বলেন, অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও বিশ্বাসযোগ্য নির্বাচন করতে এবং ভোটাররা যাতে নির্বিঘ্নে স্বাধীনভাবে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন, সে জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে যা যা করা দরকার তা করা হবে। নির্বাচন সুষ্ঠু করতে কমিশনের সব প্রস্তুতি রয়েছে। সুষ্ঠু ও সুন্দর ভোট হলে দেশে ও বিদেশে নির্বাচন গ্রহণযোগ্য হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews