1. haimcharbarta2019@gmail.com : haimchar :
নির্বাচনে হামলা'র আশংকায় আতংকিত ৭ নং ওয়ার্ডবাসী-মতি - হাইমচর বার্তা
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
শিরোনাম :
হাইমচরে ভাশুরে কু- প্রস্তাবে রাজি না হওয়া হামলার শিকার মা ও মেয়ে হাইমচরে প্রত্যাশা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি বার্ষিক সভায় ফরিদগঞ্জে আই স্পোর্টস উন্মুক্ত ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন চ্যাম্পিয়ন ‘খান সিটি ক্রিকেট একাদশ’ সাংবাদিক মুনাওয়ার কাননের কাল জন্মদিন হাইমচরে ৩৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী ইমাম হোসেন আটক ফরিদগঞ্জে র‍্যালি ও কেক কাটার মাধ্য দিয়ে বিপি দিবস পালিত ব্যাংকে জমি বন্ধক রেখে ঋন, বন্ধকী জমি বিক্রয়ে গ্রাহক ও ম্যানেজারের প্রতারনা যৌন হয়রানি করে প্রধান শিক্ষক জেলে বরখাস্ত করেনি সভাপতি বাঘায় জমি নিয়ে বিরোধের জেরে গাছ কর্তন, থানায় অভিযোগ মোহনপুরে ধূরইল ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসার বিনম্র শ্রদ্ধায় পালিত অমর একুশে

নির্বাচনে হামলা’র আশংকায় আতংকিত ৭ নং ওয়ার্ডবাসী-মতি

  • Update Time : বুধবার, ৭ জুন, ২০২৩
  • ৮২ Time View

নিজস্ব প্রতিনিধিঃ আসন্ন ২১জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন ঘীরে নগরজুড়ে প্রার্থীদের প্রচার প্রচারণা চলছে ব্যাপকহারে। রাসিকের ৭ নং ওয়ার্ডে টিফিন ক্যারিয়ার প্রতীকে কাউন্সিলর পদে প্রার্থী হিসেবে আবারো নির্বাচনে বিজয়ী হতে শতভাগ আশাবাদী মতিউর রহমান মতি। তাঁর ওয়ার্ডে শতকরা ৭০ শতাংশ উন্নয়ন মূলক কাজ হয়েছে। বাকী ৩০ শতাংশ কাজ আবারও নির্বাচিত হয়ে শেষ করতে চান তিনি।
৬ জুন (মঙ্গলবার) রাতে এক সাক্ষাৎকারে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন, মেয়াদের সাড়ে তিন মাস পূর্বে ২১ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিগত ৫ বছরের মধ্যে বৈশ্বিক করোনা কালীন ২ বছর ওয়ার্ডের উন্নয়নমূলক কার্যক্রম প্রায় বন্ধ ছিলো। এটা সারা পৃথিবীজুড়ে ঘটেছে। আমরা আমাদের ওয়ার্ডে আড়াই বছর ঠিকমতো কাজ করার সুযোগ পেয়েছি। এই অল্প সময়ের মধ্যে সমগ্র রাজশাহী সিটি’র উন্নয়ন হয়েছে। আমার ওয়ার্ডটি রাজশাহী সিটি’র প্রাণকেন্দ্রের একাংশ। যখন সমগ্র সিটি’র উন্নয়ন দৃশ্যমান তখন আমার ওয়ার্ডের উন্নয়ন সম্পর্কে বলতে হয় না। সিএনবি মোড় থেকে শ্রীরামপুর পর্যন্ত রাস্তাঘাট ও সবুজায়ন গাছপালায় মনমুগ্ধ পরিবেশ সকলের নজর কেড়েছে। আমার ওয়ার্ডে একটি ভাংগন এলাকা আছে। সেই এলাকাতেও অনেক কাজ হয়েছে, কিছু কাজ বাকী আছে।। ওয়ার্ডের সিংহভাগ অলিগলির ৭০ ভাগ কাজ সম্পুর্ণ করা সম্ভব হয়েছে। আমার চাহিদার ৩০ শতাংশ কাজ অসম্পূর্ণ আছে। আল্লাহ যদি চান আগামী নির্বাচনে আমি বিজয়ী হলে সেই অসম্পূর্ণ কাজ সম্পুর্ণ করবো ইনশাআল্লাহ। আমি আমার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। ওয়ার্ডের বেকার শিক্ষিত তরুণ যুবকদের কর্মসংস্থান নিয়েও কাজ করবো। বেকারদের পরনির্ভরশীল না হয়ে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলবো। বিভিন্ন ট্রেডে তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করবো।
এ সময় তিনি আরও বলেন, আমার ওয়ার্ডে সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে ওয়ার্ডবাসীর মধ্যে চাপাক্ষোভ বিরাজ করছে। অনেকেই ভোট কেন্দ্রে যাওয়া নিয়ে শংকা প্রকাশ করছেন। যদিও আমি তাদের নির্ভয় প্রদান করেছি। আমার কর্মী সমর্থকরা, প্রতিপক্ষ প্রার্থীর বিভিন্ন হুমকি ধামকি উপক্ষা করে ইভিএম পদ্ধতিতে কিভাবে ভোট প্রদান করতে হয় তা শিখাচ্ছেন। প্রায় ৬০ শতাংশ ভোটারকে ইভিএম’এ ভোট দেওয়ার পদ্ধতি শেখানো হয়েছে। প্রতিপক্ষ প্রার্থী গত নির্বাচনে যেভাবে সংন্ত্রাসী কায়দায় পুলিশসহ রিটানিং কর্মকর্তাদের উপর হামলা চালিয়েছে এবারো এমনটা হওয়া নিয়ে ওয়ার্ডবাসীর মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা কাজ করছে। প্রতিপক্ষ নির্বাচনী আচারণ বিধি লংঘন করে রাত ১০ টার পর থেকে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন। এ বিষয়গুলো ওয়ার্ডে দ্বায়িত্ব প্রাপ্ত নির্বাচনী ম্যাজিস্ট্রেটকে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার অনুরোধ করছি।
সাক্ষাৎকারে তিনি একটি সুন্দর পরিকল্পিত স্মার্ট ওয়ার্ড গড়ার প্রত্যায় ব্যক্ত করে বলেন, কারো রক্তচক্ষু না দেখে আপনারা সবাই ২১ জুন ভোট কেন্দ্রে যাবেন। সুচিন্তিত মতে আপনার পছন্দের প্রার্থীকে ভোট দিবেন। আপনার মূল্যবান ভোট ওয়ার্ডে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি বন্ধসহ উন্নয়নের রোল মডেল হিসেবে গড়তে সহায়তা করবে। আগামী ৫ বছর যাকে পছন্দ হবে, বা যাকে দিয়ে উন্নয়ন হবে তাকেই নির্বাচিত করবেন বলে আমি আশাবাদী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews