স্টার রিপোটার-চাঁদপুর জেলা শহর থেকে নিয়মিত প্রকাশিত পাঠকপ্রিয় পত্রিকা দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সফলতার ১৭বছর পেরিয়ে ১৮বছরে পদাপর্ণ উপলক্ষে চাঁদপুরে ঘরোয়া পরিবেশে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে । এসব আয়োজনের মধ্যে রয়েছে কেক কাটা, ফুলেল শুভেচ্ছা ,নবায়নকৃত আইডি কার্ড বিতরণ, ২০১৪ সালের ডায়রী বিতরণ ,প্রতিনিধি সম্মেলন ও পত্রিকার অনলাইন পোর্টালের আপডেট ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছে।

গতকাল ২৩ডিসেম্বর (শনিবার) সকাল ১১টায় চাঁদপুর প্রেসক্লাব ভবনের ২য় তলায় এলিট চাইনিজ রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে প্রতিনিধি সম্মেলনে পত্রিকার মফস্বল সম্পাদক এম এম কামাল এর পরিচালনায় সভাপতির বক্তব্য রাখেন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানের সভাপতির এবং পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, পত্রিকাটি সফলতার ১৭বছর পেরিয়ে ১৮বছরে পদাপর্ণ করছে। আমি সংশ্লিষ্ট সবাইকে আজকে অভিনন্দন ও ধন্যবাদ জানাচ্ছি। পাঠকদের সমর্থনের কারণে পত্রিকাটি এগিয়ে যাচ্ছে। পাঠকগণ পত্রিকাটি সাদরে গ্রহণ করেছে। পত্রিকার নিয়মিত প্রকাশ করা চ্যালেঞ্জিং। আমি বা আমরা পত্রিকা প্রকাশনায় যতটুকু সফলতা পেয়েছি, তা পাঠকদের জন্যই। আপনারা পত্রিকা প্রকাশনার কারিগর এবং আমার সহযোদ্ধা, পত্রিকার দীর্ঘদিনের পথচলা। যখন যে পরিস্থিতি থাকবে তখন তা নিয়ে কাজ করতে হবে। পত্রিকাটিকে কিভাবে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব এটাই প্রধান। এ পেশা খুবই ঝুঁকিপূর্ণ পেশা। আপনারা সাংবাদিকরা নিউজ পাঠালে এর সঠিকতা যাচাই করে পাঠাবেন। নিউজে যেন বস্তুনিষ্ঠতা থাকে এবং ঘটনার সত্যতা থাকে। আমরা দৈনিক চাঁদপুর খবর একটি পরিবার। আপনারা নিউজ পাঠানোর ক্ষেত্রে গুরুত্ব দিবেন। নিউজে ক্যাপশন, স্থান, ঘটনা ও তারিখ উল্লেখ করতে হবে।

তিনি বলেন, চাঁদপুর প্রেসক্লাব সাংবাদিকদের ঐক্যের প্রতীক। আমরা চাঁদপুর প্রেসক্লাবকে নিয়ে গর্ব করি। চাঁদপুর প্রেসক্লাব একটি মডেল প্রেসক্লাব। চাঁদপুর প্রেসক্লাবের প্রতি সকলের আস্থা আছে। মেধাবী সাংবাদিকদের পদচারণায় চাঁদপুর প্রেসক্লাব পরিচালিত হচ্ছে। প্রেসক্লাবের প্রতি জনগণের আস্থা ধরে রাখার জন্য কাজ করছে। সাংবাদিকতা পেশাকে আমি সম্মান জানাই।

তিনি আরো বলেন, পত্রিকারটি দৈনিকে অনুমোদন পাওয়ার পর থেকেই নিয়মিত প্রকাশ করে আসছি। সেই থেকে আমাদের এ নিয়মিত প্রকাশনা অব্যাহত আছে এবং থাকবে। আজকের এ বিশেষ মহুর্তে স্বরণ করছি ও কৃতজ্ঞতা জানাচ্ছি চাঁদপুরের সাবেক জেলা প্রশাসক ও জাতীয় জনপ্রশাসন পদক প্রাপ্ত মো. আব্দুস সবুর মন্ডল ও সাবেক পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম মহোদয়সহ সংশ্লিষ্ট সকলকে । চাঁদপুর খবর পত্রিকাটি দৈনিকে উন্নিত করার সময় তাদের সহযোগিতা ছিলো অনেক।

সম্পাদক বলেন, পত্রিকা নিয়মিত প্রকাশনা করা খুবই কঠিন কাজ। উপজেলা পর্যায়ে যারা কাজ করেন তারা সবসময় মনে রাখতে হবে যে আপনি একটি নিয়মিত পত্রিকায় কাজ করেন। নিয়মিত সংবাদ প্রেরণ করতে হবে। এজন্য উপজেলা প্রতিনিধিরা সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে সংবাদ ই-মেইলে পাঠাতে হবে, অন্যথায় সংবাদ প্রকাশ করা সম্ভব নয়। সেই সাথে বিজ্ঞাপণ দিয়ে পত্রিকাকে সহযোগিতা করতে হবে। কারণ পত্রিকার চালিকা শক্তি হচ্ছে বিজ্ঞাপণ। সামনে নির্বাচন আসছে, তাই নির্বাচনের সংবাদগুলোকে গুরুত্ব দিতে হবে। সাংবাদিকদের সবসময় নতুনত্ব খুঁজতে হবে। কোন প্রার্থীর মণগড়া কোন বক্তব্য প্রকাশ করা যাবে না। প্রশাসনের সাথে সু-সম্পর্ক বজায় রেখে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রিন্ট সংস্করণ এর পাশাপাশি অনলাইন সংস্করণ নিয়মিত প্রকাশনা করা হয়। আজকে পত্রিকাটির অনলাইন পোর্টাল এর থিম আপডেট করা হয়েছে। বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের প্রিন্ট পত্রিকার পাশাপাশি অনলাইন সংস্করণ প্রকাশনা করে আসছি। পাঠকের কাছে জনপ্রিয় করার জন্য পত্রিকার প্রিন্ট সংস্করণ ও অনলাইনকে সাজানো হয়েছে। বুঝত হবে পত্রিকার পাঠক-ই প্রধান শক্তি। তাই পাঠকের চাহিদার কথা চিন্তা করে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

প্রতিনিধি সম্মেলনে বক্তব্য রাখেন, দৈনিক চাঁদপুর খবর এর পত্রিকার প্রধান সম্পাদক এম আই মমিন খান, পত্রিকার উপদেষ্টা ও চাঁদপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, বার্তা সম্পাদক আহম্মদ উল্যাহ, পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক বি এম ইসমাঈল, সহ-সম্পাদক এম আই দিদার, বিশেষ প্রতিনিধি মোহাম্মদ ইব্রাহীম খান, চীপ রির্পোটার সাইদ হোসেন অপু চৌধুরী, সিনিয়র স্টাফ রিপোর্টার গাজী মো: ইমাম হাসান, সিনিয়র স্টাফ রিপোর্টার গোলাম সারওয়ার সেলিম, সিনিয়র স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম সিফাত, সিনিয়র স্টাফ রিপোর্টার মো: মাসুদ হোসেন, সিনিয়র স্টাফ রিপোর্টার মো: রফিকুল ইসলাম পাটওয়ারী, সিনিয়র স্টাফ রিপোর্টার এস এম ইকবাল, হাজীগঞ্জ উপজেলা প্রতিনিধি মো: হাবিবুর রহমান, মতলব দক্ষিন উপজেলা প্রতিনিধি সমীর ভট্টাচার্য্য, মতলব উত্তর প্রতিনিধি শামীম হোসেন জয়, কচুয়া উপজেলা প্রতিনিধি মো: ইসমাঈল হোসেন বিপ্লব, হাইমচর উপজেলা প্রতিনিধি মো: কবির হোসেন।
এসময় উপস্থিত ছিলেন, পত্রিকার সিনিয়র স্টাফ রির্পোটার মো: মহসিন হোসাইন, সিনিয়র স্টাফ রির্পোটার মো: রানা সরকার, স্টাফ রির্পোটার গাজী মহিনউদ্দিন, অফিস সহকারি মো: হযরত আলী, ম্যানেজার মানিক চন্দ্র রায়।
এসময় প্রতিনিধি সম্মেলনে পত্রিকার সাংবাদিক ও প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা, নতুন বছরের ডায়রী ও পত্রিকার নবায়নকৃত পরিচয়পত্র (আইডিকার্ড) বিতরণ করেন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী সহ অতিথিবৃন্দ।

শুরুতেই পত্রিকার জন্মদিন উপলক্ষে পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীকে ফুলেল শুভেচ্ছা জানান দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সাংবাদিকবৃন্দ ও পত্রিকার উপদেষ্টা চাঁদপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল।
এরপর অনুষ্ঠানে জন্মদিনের কেক কাটেন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ দৈনিক চাঁদপুর খবর পরিবারের সদস্যবৃন্দ। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পত্রিকার বার্তা সম্পাদক আহম্মদ উল্ল্যাহ।
সবশেষে পত্রিকার অনলাইন পোর্টালের আপডেট ওয়েবসাইট উদ্বোধন করেন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী ।