1. admin@admin.com : administratoir :
  2. haimcharbarta2019@gmail.com : haimchar :
  3. support@wordpress.com : MUWY : MUWY
  4. saikatkbagerhat@gmail.com : Saikat A : Saikat A
  5. wadminw@wordpress.com : wadminw : wadminw
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
হাইমচরে বিনামূল্যে বীজ ও সার বিতরণ হাইমচরে গাজীপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৪, সাধারণ সদস্য ২৩ ও সংরক্ষিত মহিলা সদস্য ১০ জন মননোয়ন ফরম দাখিল আজ হাইমচরে চরভৈরবী ইউপি নির্বাচন চেয়ারম্যান পদে ৫ জন সাধারণ সদস্য ২৯ মহিলা সদস্য ১১ জন প্রতিদ্বন্দ্বিতা হাইমচরে গাজীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা পেলেন মোঃ হাবিবুর রহমান গাজী দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে দিনাজপুর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন হাইমচরে চরভৈরবী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণা করে নীলকমল ইউপি চেয়ারম্যান সউদ আল নাসের শিক্ষামন্ত্রী’র উন্নয়ন ধারাবাহিকতা রক্ষায় নৌকার প্রার্থীকে বিজয়ী করুন….. নুর হোসেন পাটোয়ারী বর্ষীয়ান রাজনীতিবিদ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহবুবুল বাসার কালু পাটোয়ারী ৫ম মৃত্যুবার্ষিকী ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার ফাজিল অনার্সের শিক্ষার্থীদের সবক ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে জামালপুরের ইসলামপুরে ট্রাক চাপায় শিশুর মৃত্যু

জামালপুরে বন্যায় ৬০ হাজার মানুষ পানিবন্দী ॥ ১২৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ

  • আপডেট টাইম: বুধবার, ২২ জুন, ২০২২
  • ৬৭ বার দেখা

মেহেদী হাসান, জামালপুরঃ

উজানের পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে জামালপুরে যমুনা, পুরাতন ব্রহ্মপুত্র ও জিঞ্জিরামসহ অন্যান্য নদ নদীর পানি বৃদ্ধি অব্যাহত আছে। গত ২৪ ঘন্টায় যমুনার পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে ৮ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৫৮ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বন্যায় জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ, বকশীগঞ্জ, সরিষাবাড়ী, মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলার ৩২টি ইউনিয়নের দেড় শতাধিক গ্রামের নিম্নাঞ্চলে পানি ঢোকেছে। এসব এলাকার অন্তত ৬০ হাজার মানুষ পানিবন্দী হয়েছে।

দুর্গত এলাকায় বিশুদ্ধ, পানি, শুকনো খাবার এবং গো খাদ্যের সংকট দেখা দিয়েছে। পাঠদান বন্ধ হয়েছে জেলার ১২৫টি শিক্ষা প্রতিষ্ঠানে। ডুবে গেছে নিম্মাঞ্চলের অন্তত ৫ হাজার হেক্টর জমির বিভিন্ন ফসল। বন্যা এলাকায় বেড়েছে সাপের উপদ্রব।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আবু সাঈদ জানান, বন্যার পানি বৃদ্ধির হার ধীরে ধীরে কমে আসবে।
বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকারিভাবে জেলার সাতটি উপজেলায় ৩৫০ মেট্রিক টন চাল ও নগদ ৭ লাখ টাকাসহ শুকনো খাবার বরাদ্দ দেওয়া হয়েছে। ৩টি আশ্রয় কেন্দ্রে মানুষ আশ্রয় নিয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ৮০টি মেডিকেল টিম ও ৪৬১টি আশ্রয় কেন্দ্র।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও
হাইমচর বার্তা  ২০২২ © স্বর্বস্বত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ Rahat IT Ltd.

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: রাহাত আইটি লিঃ