1. haimcharbarta2019@gmail.com : haimchar :
চেয়ারম্যান ঘাট টু নলচিরা ঘাট রুটে পুনরায় সী-ট্রাক চালু হয়েছে। - হাইমচর বার্তা
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম :
হাইমচরে ৩৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী ইমাম হোসেন আটক ফরিদগঞ্জে র‍্যালি ও কেক কাটার মাধ্য দিয়ে বিপি দিবস পালিত ব্যাংকে জমি বন্ধক রেখে ঋন, বন্ধকী জমি বিক্রয়ে গ্রাহক ও ম্যানেজারের প্রতারনা যৌন হয়রানি করে প্রধান শিক্ষক জেলে বরখাস্ত করেনি সভাপতি বাঘায় জমি নিয়ে বিরোধের জেরে গাছ কর্তন, থানায় অভিযোগ মোহনপুরে ধূরইল ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসার বিনম্র শ্রদ্ধায় পালিত অমর একুশে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শ্রদ্ধা ফরিদগঞ্জ বর্ণমালা কিন্ডারগার্টেন’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ রাজশাহীতে অজ্ঞাত ভাইরাসে দুই শিশুর মৃত্যু : আইইডিসিআরের পরিদর্শন, বাবা-মাকে ছাড়পত্র তানোরে পুকুর খননের মাটিতে পাকা রাস্তা নষ্ট এলাকায় উত্তোজন

চেয়ারম্যান ঘাট টু নলচিরা ঘাট রুটে পুনরায় সী-ট্রাক চালু হয়েছে।

  • Update Time : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৬৫ Time View

আহসান হাবীব স্টাফ রিপোর্টারঃ-

চেয়ারম্যান ঘাট টু নলচিরা ঘাট নৌ রুটে পুনরায় চালু হয়েছে সী ট্রাক সার্ভিস। গত ২৭ মার্চ থেকে এ রুটে চালু হয়েছে এস টি শহীদ শেখ ফজলুল হক মনি সী ট্রাক টি।

এস টি শহীদ শেখ ফজলুল হক মনি
মালিকানায়: BIWTC (চার্টারে পরিচালিত হয়)
বর্তমান রুটঃ চেয়ারম্যান ঘাট (নোয়াখালী) – আফাজিয়া বাজার ঘাট (নলচিরা, হাতিয়া)

বাংলাদেশ এর উপকূলীয় অঞ্চলের নৌ রুট গুলো বেশ রিস্কি এবং দুর্ভোগপূর্ণ, নেই পর্যাপ্ত লঞ্চ / জাহাজ এর ব্যাবস্থা, ঘাটে এ পল্টুন নেই, জোয়ার ভাটার সময় মানুষ কে এভাবেই পানিতে / কাদায় ভিজে নৌযান এ উঠতে হয়। আমরা এই বিষয়ে ব্যাবস্থা নেওয়ার জন্য নৌ পরিবহন কতৃপক্ষ এর দৃষ্টি আকর্ষণ করি।

মূল ভূখন্ডের বাইরে সমূদ্র বিধৌত জনপদের বাসিন্দাদের নিরলস সেবা দিয়ে আসছে BIWTC এর সী ট্রাক গুলো।জীবন কঠিন থেকে সহজ করার লক্ষ্যে পরিচালিত এই সেবা অবশ্যই প্রশংসার যোগ্য। কিন্তু এই লক্ষ্যকে শত ভাগ পূরণ করার জন্য অনেকদিন থেকেই দীপাঞ্চল বাসীর দাবী –

১। বন্ধ করা হোক ঝুঁকিপূর্ণ ট্রলারের চলাচল।
২। সেবা বৃদ্ধি করতে প্রয়োজনে রুট গুলোতে নতুন সী ট্রাক সংযোজন করা হোক।
৩। বর্তমান সী ট্রাক গুলোর সার্ভিস বৃদ্ধি করা হোক।
৪। অবকাঠামোগত উন্নয়ন করা হোক।

উল্লেখ্য, উপকূলীয় মেঘনা নদীর বিপজ্জনক জলসীমায় সি- সার্ভে বিহীন লঞ্চ, স্প্রীডবোট সহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধে নিষেধাজ্ঞা জারি করেছে বি আই ডব্লিউ টি এ। ১৫ মার্চ থেকে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত উপকূলীয় অঞ্চলের শান্ত নদী উত্তাল থাকে। এ কারনে নদীতে বে ক্রুসিং সনদ ব্যতিত সকল যাত্রীবাহি নৌ যান চলাচল বন্ধ রাখার নির্দেশনা জারী করা হয়েছে।

বি আই ডব্লিউ টিএ জানায়, কাল বৈশাখিতে দুর্যোগপূর্ন আবহাওয়ায় মৌসুমে নিরাপদ নৌ পরিবহন সুনিশ্চিত করার লক্ষ্যে সি সার্ভে বা বে-ক্রুসিং সনদ ব্যতিত সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews