February 4, 2023, 3:29 pm
শিরোনাম:
হাইমচরে মেঘনা একতা যুব সমাজ কল্যান সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকীতে মেডিকেল ক্যাম্পিং শীত বস্ত্র বিতরণ। শেখ হাসিনা দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর জন্য কাজ করছে. . দীপু মনি, ফরিদগঞ্জে কাবিটার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ নিউ আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ ইজতেমার মাঠের ন্যায্য অধিকার নিয়ে সংবাদ সম্মেলন রাস্তায় স্পিডব্রেকার, সাইড ওয়াল ভেঙ্গে, লাল নিশানা উড়িয়ে ট্রাক্টর দিয়ে মাটি কাটছে ইউপি চেয়ারম্যান! হাইমচরের চরভৈরবী ইউপি সদস্য মোহাম্মদ আলী আখনের নিজ অর্থায়নে রাস্তা মেরামত টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজ, নবীন বরন,ওরিয়েন্টেশন ক্লাস ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত টঙ্গীতে আদালতের বুঝিয়ে দেয়া জমিতে কাউন্সিলরের বাধা টঙ্গীতে গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাথে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের পরিচিতি ও মতবিনিময় সভা

চাঁদপুর বাহের চরে অবৈধ বালু মহল।। প্রতিদিন লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রভাব শালী মহল।।

বিশেষ প্রতিনিধি।।

চাঁদপুরের হাইমচর উপজেলার পশ্চিমে শরীয়ত পুর সীমানা সংলগ্ন নীলকমল বাহের চরে অবৈধ বালু মহল করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রভাব শালী মহল।
অভিযোগ রয়েছে চাঁদপুরের বালু মহল বন্ধ হওয়ার পর থেকে শরীয়তপুরের কুচাই পট্টি ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন স্বপন এর বড় ভাই ইমাম হোসেন খোকা বেপারী, স্থানীয় শামীম মেম্বার, উজ্জল খা এর নেতৃত্বে অবৈধ বালু মহল তৈরি করে বালু উত্তোলন করে বিক্রি করে প্রতি রাতে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।
সীমান্ত বর্তী এলাকা হওয়ায় অবৈধ ভাবে বালু উত্তোলন করে যাচ্ছে অবৈধ বালু উত্তোলন কারী সিন্ডিকেট।
বালু বিষয়ে স্থানীয় মোশাররফ দেওয়ান বলেন চাঁদপুরের ভুমি জোর পূর্বক দখল চক্র খোকা বেপারী গংরা অবৈধ বালু মহল তৈরি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।
শরীয়তপুরের আরশি নগর সাবেক ইউপি চেয়ারম্যান আজমল হক নান্টু মালত জানান প্রতিদিন সন্ধ্যায় শুরু করে সারা রাত বালু উত্তোলন করে শত শত জাহাজে বিক্রি করে অবৈধ ভাবে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে, সীমান্ত এলাকা হওয়ায় প্রশাসন কে ফাকি দিয়ে অপকর্ম করে যাচ্ছে। প্রশাসন থেক কোন অভিযান হয়নি, অবৈধ বালু মহল বন্ধ করার জন্য চাঁদপুর প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

শরীয়তপুর জেলা পরিষদ সাবেক সদস্য শাকিল চৌধুরী জানান বালু উত্তোলনকারী চক্রটি অত্যান্ত চতুর, এরা বালু উত্তোলন করছে চাঁদপুর এলাকায়, চাঁদপুরের প্রশাসন আসলে বলে শরীয়তপুর এর সীমানা, শরীয়তপুর প্রশাসন গেলে বলে বরিশাল সীমানা। গত সপ্তাহে শরীয়তপুর জেলার গোসাইর হাট উপজেলা প্রশাসন অভিযানে গেলে তারা বলে চাঁদপুর সীমানা। অবৈধ বালু মহল বন্ধ করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ