মোঃ ইসমাইলঃ
চাঁদপুর জেলায় ১ কোটি টাকার মূল্য লুন্ঠিত মালামালসহ কাভার্ডভ্যান জব্দ ও ১ জন ডাকাত আটক করে চাঁদপুর মডেল থানা পুলিশ।
গত ১১ ডিসেম্বর (সোমবার) চাঁদপুর মডেল থানা অফিসার ইনচার্জ শেখ মহসিন এর নির্দেশনায় এসআই (নিঃ)/মোঃ আবদুছ ছামাদ আজাদ সঙ্গীয় অফিসার ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর সদর মডেল থানাধীন পৌরসভাস্থ ৩নং ওয়ার্ড পূর্ব শ্রীরামদী দাসপাড়া চাঁদপুর নুরীয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের বিপরীত পাশে জনৈক সেলিম চৌধুরীর অটো গ্যারেজের সামনে রাস্তার উপর চোরাই গার্মেন্টস পন্য আনলোড করাকালে একটি কাভার্ডভ্যান যার রেজিঃ নং ঢাকা মেট্রো-ট-১৭-০৫৩৫ এবং লুন্ঠিত গার্মেন্টস পন্যের মালিক হিসাবে উপস্থিত মোঃ রুবেল (২৭) কে পেয়ে কাভার্ডভ্যানে থাকা ৩২৮ কার্টুন গার্মেন্টস পণ্যের বিষয়ে জিজ্ঞাসাবাদকালে সে সন্তোষ জনক জবাব দিতে না পারায় তাকে আটক করে। লুন্ঠিত ৩২৮ কার্টুন গার্মেন্টস মালামাল ও কাভার্ডভ্যানটি গত ১১/১২/২০২৩খ্রিঃ তারিখ ১৪.৫০ ঘটিকায় সময় জব্দ করা হয়। জব্দকৃত ৩২৮ কার্টন মালামালের আনুমানিক মূল্য=১,০০,০০,০০০/- (এক কোটি) টাকা এবং কাভার্ডভ্যান এর মূল্য= ৪৫,০০,০০০/- (পঁয়তাল্লিশ লক্ষ) টাকা। আটকৃত আসামীর নাম মোঃ রুবেল (২৭), পিতা-হুমায়ুন কবির, সাং-আলী একাব্বর মাস্টার বাড়ী, গোরাপুর, পোঃ-বন্দেরহাট, থানা- সুধারাম, জেলা-নোয়াখালী বর্তমান সাং-নিমতলা, ৩৭নং ওয়ার্ড, থানা-বন্দর, সিএমপি চট্টগ্রাম। ঘটনার সাথে জড়িত অজ্ঞাতনামা আসামীদের শনাক্ত পূর্বক গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

আটকৃত আসামী মোঃ রুবেল (২৭) কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, অজ্ঞাতনামা কয়েকজন সহযোগীসহ গত ১১/১২/২০২৩খ্রিঃ তারিখ অনুমান রাতের যে কোন সময় কুমিল্লা সদর দক্ষিন থানা এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কভার্ডভ্যান গাড়ীর চালক জনৈক মোঃ আব্দুল কাদের (৫৩) কে পরিকল্পিতভাবে হত্যা করে মৃতদেহ রাস্তার পাশে ফেলে রেখে কাভার্ডভ্যান ভর্তি ০১ কোটি টাকা মূল্যের গার্মেন্টস সামগ্রী লুন্ঠন করে চাঁদপুর নিয়ে আসে।

পরবতীর্তে ঘটনার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়ায় অফিসার ইনচার্জ, সদর দক্ষিন থানা, কুমিল্লা এর মাধ্যমে জানা যায় যে, জব্দকৃত কভার্ডভ্যান গাড়ী চালক জনৈক মোঃ আব্দুল কাদের (৫৩), পিতা-মৃত হামেদ শেখ, মাতা-মোসাঃ ফুল জান, সাং-বালিয়ারা, থানা ও জেলা-গাজীপুরকে কুমিল্লা সদর দক্ষিন থানা এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাতাবাড়িয়া নামকস্থানে পরিকল্পিতভাবে হত্যা করে মৃতদেহ রাস্তার পাশে ফেলে রেখে কাভার্ডভ্যান ভর্তি ০১ কোটি টাকা মূল্যের গার্মেন্টস সামগ্রীসহ লুন্ঠন করে নিয়ে যায়। ঘটনার বিষয়ে অফিসার ইনচার্জ, সদর দক্ষিন থানা, কুমিল্লার সাথে যোগাযোগ করলে তিনি জানান, আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মোহাম্মদ সাইফুল ইসলাম, বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, চাঁদপুর এর দিক নির্দেশনায়, অফিসার ইনচার্জ, মোঃ শেখ মুহসীন আলম এর তত্ত্বাবধানে এসআই (নিঃ)/আবদুছ ছামাদ আজাদ এর নেতৃত্বে সদর মডেল থানার একটি চৌকস দল উক্ত অভিযান পরিচালনা করেন।