1. haimcharbarta2019@gmail.com : haimchar :
চাঁদপুরে এইচএসসিতে শীর্ষে চাঁদপুর সরকারি কলেজ - হাইমচর বার্তা
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
শিরোনাম :
হাইমচরে ৩৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী ইমাম হোসেন আটক ফরিদগঞ্জে র‍্যালি ও কেক কাটার মাধ্য দিয়ে বিপি দিবস পালিত ব্যাংকে জমি বন্ধক রেখে ঋন, বন্ধকী জমি বিক্রয়ে গ্রাহক ও ম্যানেজারের প্রতারনা যৌন হয়রানি করে প্রধান শিক্ষক জেলে বরখাস্ত করেনি সভাপতি বাঘায় জমি নিয়ে বিরোধের জেরে গাছ কর্তন, থানায় অভিযোগ মোহনপুরে ধূরইল ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসার বিনম্র শ্রদ্ধায় পালিত অমর একুশে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শ্রদ্ধা ফরিদগঞ্জ বর্ণমালা কিন্ডারগার্টেন’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ রাজশাহীতে অজ্ঞাত ভাইরাসে দুই শিশুর মৃত্যু : আইইডিসিআরের পরিদর্শন, বাবা-মাকে ছাড়পত্র তানোরে পুকুর খননের মাটিতে পাকা রাস্তা নষ্ট এলাকায় উত্তোজন

চাঁদপুরে এইচএসসিতে শীর্ষে চাঁদপুর সরকারি কলেজ

  • Update Time : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ১২২ Time View

স্টাফ রিপোর্টা্র: চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে চাঁদপুর জেলায় এইচএসসিতে ফলাফলের শীর্ষ রয়েছে চাঁদপুর সরকারি কলেজ। দ্বিতীয় অবস্থানে রয়েছে চাঁদপুর সরকারি মহিলা কলেজে এবং তৃতীয় অবস্থানে রয়েছে পুরাণ বাজার ডিগ্রি কলেজ।

রোববার (২৬ নভেম্বর) ফলাফল প্রকাশের পর এসব কলেজ থেকে তথ্য প্রদান করেন প্রতিষ্ঠান প্রধানরা।

চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাস জানান, এ বছর এই কলেজ থেকে ৫৩৬জন পরীক্ষায় অংশগ্রহন করেন। এর মধ্যে ৫২৯জন উত্তীর্ণ হন। জিপিএ ফাইভ পেয়েছে ১৫৯জন। পাশের হার ৯৮.৬৯%। সন্তোষজনক ফলাফলের জন্য তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান জানান, এ বছর এইচএসসিতে সকল বিভাগে অংশগ্রহন করে ৬৬৫জন। উত্তীর্ণ হয়েছে ৬৪৩জন। জিপিএ ফাইভ পেয়েছে ১১১জন। পাশের হার ৯৬.৬৯%।

পুরাণ বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার জানান, এ বছর এই প্রতিষ্ঠান থেকে পরীক্ষায় অংশ নেয় ৩৮৫জন। উত্তীর্ণ হয়েছে ৩৭১জন। জিপিএ ফাইভ পেয়েছে ৯১জন এবং পাশের হার ৯৬.৩৬%।

আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. সাইফুল ইসলাম জানান, এই প্রতিষ্ঠানের দুটি শাখা থেকে পরীক্ষায় অংশ নেয় ৩৭৩জন। উত্তীর্ণ হয়েছে ৩৫৭জন। জিপিএ ফাইভ পেয়েছে ৫২জন এবং পাশের হার ৯৫.৭১%। এ ছাড়াও এই প্রতিষ্ঠানের বিএমটি শাখা থেকে পরীক্ষায় অংশ নেয় ৪০জন। উত্তীর্ণ ৪০জন এবং জিপিএ ফাইভ পেয়েছে ১৬জন।

এছাড়াও চাঁদপুর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয় ৪২৮জন। উত্তীর্ণ হয়েছে ৪০২জন এবং জিপি ফাইভ পেয়েছে ১০জন। পাশের হার ৯৩.৯৩%।

ফরাক্কাবাদ ডিগ্রি কলেজ ৩০৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ২৩০জন পাশ করে । জিপিএ ৫ পেয়েছে ১জন। জিলানী চিশতী কলেজ ৮৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ৭২ জন উত্তীর্ন হয় । জিপিএ ৫ পেয়েছে ৬ জন।

চাঁদপুর সিটি কলেজ ৫৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ২৪ জন উত্তীর্ন হয়। রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ ১২২ জন পরীক্ষার্থীর মধ্যে ৮২ জন উত্তীর্ন হয়। বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ ৪৯২ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৬২ জন উত্তীর্ন হয় । জিপিএ ৫ পেয়েছে ২ জন।

কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজ ৪৩ জন পরীক্ষার্থীর মধ্য ১৫ জন উত্তীর্ন হয়। খেরুদিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ ৬৬ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ৬১ জন । বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমী থেকে ৪৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ৪১ জন উত্তীর্ন হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews