February 1, 2023, 10:31 am
শিরোনাম:
টঙ্গীতে আদালতের বুঝিয়ে দেয়া জমিতে কাউন্সিলরের বাধা টঙ্গীতে গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাথে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের পরিচিতি ও মতবিনিময় সভা হাইমচরে মাদক বিরোধী ৮ম বার্ষিক মিনি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত এলজিইডির নির্বাহী প্রকৌশলী এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীর ওপর হামলার প্রতিবাদ হাইমচরে মানববন্ধন সুইড বাংলাদেশ জামালপুর শাখার কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত জামালপুরে মহাত্মা গান্ধীর ৭৫তম তিরোধান দিবস পালিত হাইমচরে এমজেএস বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের নিয়োগ পরিক্ষা সর্ম্পন্ন ফরিদগঞ্জে অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ে বিশেষ ক্যাম্পেইন হাইমচরে আদালতে নিষেধাজ্ঞা অন্যমান্য ভবন নির্মানের অভিযোগ ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল উবি এক্স স্টুডেন্টস এসোসিয়েশনের যাত্রা শুরু

ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি —- আলহাজ্ব ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া

Reporter Name

এস. এম ইকবাল, ফরিদগঞ্জ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলার গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজের আয়োজনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৪ আগষ্ট রবিবার সকালে কলেজ মিলনায়তনে উক্ত দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুনীর চৌধুরীর সভাপতিত্বে প্রভাষক পরেশ চন্দ্র দাশ এর পরিচালনায়, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর- ৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব ড.মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া।

প্রধান অতিথির বক্তব্যে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া বলেন, ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠী এবং উন্নয়ন ও গণতন্ত্রবিরোধী চক্রের যে কোনও অপতৎপরতা-ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করার জন্য সর্বদা প্রস্তুত থাকতে হবে।

তিনি আরো বলেন, স্বাধীন বাংলাদেশে কোনও বাঙালি তাঁর নিরাপত্তার জন্য হুমকি হতে পারে না বলে দৃঢ়বিশ্বাস করতেন বঙ্গবন্ধু। সেজন্য তিনি গণভবনের পরিবর্তে থাকতেন ধানমণ্ডির ৩২ নম্বরের নিজ বাসভবনে। যে বাড়িটি বাঙালির স্বাধিকার-স্বাধীনতা আন্দোলনের সূতিকাগার হিসেবে অসম্ভব প্রিয় ছিল বঙ্গবন্ধুর। এখানে থেকেই তিনি যুদ্ধবিধ্বস্ত দেশ গড়ার কাজে সর্বশক্তি নিয়ে ব্রতী ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান রানা, আরিফুর রহমান আজাদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আলহাজ্ব শহিদ উল্যা তপদার, উপজেলা আ’লীগের প্রচার সম্পাদক সুলতান আহমেদ রিপন, গুপ্টি পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান বুলবুল আহমেদ, রুপসা দক্ষিণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইস্কান্দার আলী, উপজেলা যুবলীগের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাজী সফিকুর রহমান, যুগ্ম-আহ্বায়ক মহিউদ্দিন ভূঁইয়া ইরান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহাবুব আলম সোহাগ,
উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা সফর আলী সওদাগর, ১৬ নং রূপসা দক্ষিণ ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম, কলেজের সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন, প্রভাষক ফারজানা আক্তার, ছাত্রদের পক্ষে বক্তব্য রাখেন মাশরাফি মর্তুজা।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সরোয়ার মিয়া, দপ্তর সম্পাদক আব্দুস সামাদ মিন্টু পাটওয়ারী, উপজেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হারুন রশিদ, রুপসা উত্তর ইউনিয়নের চেয়ারম্যান কাউছার উল আলম কামরুল, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম সুজন, উপজেলা কৃষকলীগের সিনিয়র সহ-সভাপতি জহির হোসেন মিজি, সাইফুল ইসলাম বরকন্দাজ, সাংগঠনিক সম্পাদক শাহ আলম আজাদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি এমরান হোসেন মিলন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম পাটওয়ারী, পৌর মহিলা আ’লীগের সভাপতি আজমুর বেগম, পৌর যুবলীগের সাবেক আহ্বায়ক জামাল উদ্দিন, উপজেলা যুবলীগের সাবেক সদস্য মাকছুদুল বাসার বাঁধন পাটওয়ারীসহ বিভিন্ন ইউনিয়ন আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ, কলেজ ও বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষিকা, ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ