1. admin@admin.com : administratoir :
  2. haimcharbarta2019@gmail.com : haimchar :
  3. support@wordpress.com : MUWY : MUWY
  4. saikatkbagerhat@gmail.com : Saikat A : Saikat A
  5. wadminw@wordpress.com : wadminw : wadminw
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
হাইমচরে গাজীপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৪, সাধারণ সদস্য ২৩ ও সংরক্ষিত মহিলা সদস্য ১০ জন মননোয়ন ফরম দাখিল আজ হাইমচরে চরভৈরবী ইউপি নির্বাচন চেয়ারম্যান পদে ৫ জন সাধারণ সদস্য ২৯ মহিলা সদস্য ১১ জন প্রতিদ্বন্দ্বিতা হাইমচরে গাজীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা পেলেন মোঃ হাবিবুর রহমান গাজী দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে দিনাজপুর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন হাইমচরে চরভৈরবী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণা করে নীলকমল ইউপি চেয়ারম্যান সউদ আল নাসের শিক্ষামন্ত্রী’র উন্নয়ন ধারাবাহিকতা রক্ষায় নৌকার প্রার্থীকে বিজয়ী করুন….. নুর হোসেন পাটোয়ারী বর্ষীয়ান রাজনীতিবিদ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহবুবুল বাসার কালু পাটোয়ারী ৫ম মৃত্যুবার্ষিকী ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার ফাজিল অনার্সের শিক্ষার্থীদের সবক ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে জামালপুরের ইসলামপুরে ট্রাক চাপায় শিশুর মৃত্যু মাদারগঞ্জে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিকে মারধর, প্রাণে মেরে ফেলার হমকী

গাজীপুরে বাজার উচ্ছেদ করার অপচেষ্টায় লিপ্ত নূরুল ইসলাম গংরা আতঙ্কে প্রায় একহাজার ক্ষুদ্র ব্যবসায়ীরা

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি :
গাজীপুর চৌরাস্তা এলাকায় সমবায় সমিতির নামে ২০০৫ সালে আউটপাড়া মৌজায় ৭২শতাংশ জমি ভাড়া লীজ চুক্তি নিয়ে অগ্রিম জামানত বাবদ টাকা প্রদান করে জমিতে মাটি ভরাট করে মার্কেট নির্মান করে সমবায় সমিতির সদস্যরা বিভিন্ন ক্ষুদ্র ব্যবসা পরিচালনা করে আসছেন। কাঁচামাল ব্যবসায়ী মালিক সমবায় সমিতির সভাপতি আব্দুস সোবহান প্রতিবেদককে জানান, আমরা সরকারি নিয়ম মেনে সমিতির পরিচালনা পর্ষদ গঠন করে সভাপতির দায়িত্বে থাকিয়া, সদস্যদের কর্মসংস্থান ও রুজি রোজগারের ব্যবস্থার কথা চিন্তা করে, সংগঠনের সর্বসম্মতিক্রমে লীজ জমি ভাড়া নিয়া বাজার পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সে মোতাবেক জমির প্রথম পক্ষ মালিক নূরুল ইসলামের সাথে ২০০৫ সনে ভাড়ায় লীজ চুক্তি স্বাক্ষরিত হয়। পরবর্তী সময় নূরুল হকের দ্বিতীয় স্ত্রী মোসাঃ সাহানাজ উক্ত জমি তার স্বামীর নিকট হইতে হেবা দলিল মূলে মালিক সর্তবান নিযুক্ত হইয়া আমাদের সংগঠনের সাথে লীজ ভাড়া চুক্তি সর্তে ২০১৬ সালে পূনরায় বিভিন্ন সর্তাবলী সাপেক্ষে চুক্তিবদ্ধ হয়। চুক্তি মোতাবেক জমির মালিক পক্ষকে নিয়মিত ভাড়া পরিশোধ করে সকল সর্ত মানিয়া সংগঠনের সদস্যরা বৈধ ভাবে ব্যবসা পরিচালনা করে আসছে। এলাকায় একটি সন্ত্রাসী মহল নূরুল ইসলাম গংদের নির্দেশে ইতিপূর্বে বে-আইনী জনতা বদ্ধ হইয়া দেশিও অস্ত্র লাঠিসোঠা নিয়া ব্যবসায়ী ও সমিতির নেতৃবৃন্দের উপর একাধিকবার হামলা চালিয়ে গুরুতর আহত করেছে। এই ঘটনার বিষয় বিভিন্ন সময়ে স্থানীয় ও প্রশাসনিকভাবে বহুবার বিচার শালিসী হয়েছে। স¤প্রতি সময়ে নূরুল হক গংদের নির্দেশে কতিপয় সন্ত্রাসী বাজারে ঢুকে ব্যবসায়ীদের হুমকি ধামকি দিয়ে বলে বাজার ছেড়ে চলে যেতে হবে। যে কোন সময় বোলডোজার দিয়ে ভেঙ্গে চুরমার করে দিব। নূরুল হক তার স্ত্রীর বিরুদ্ধে উক্ত সম্পত্তির বিরুদ্ধে আদালতে দেওয়ানী মামলা রুজু করে যাহা আইনী মোতাবেক আদালতে বিচারাধীন রয়েছে। ইতি মধ্যে সংশ্লিষ্ট থানা পুলিশের উর্ধতন কর্মকর্তা এমনকি গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার বরাবর, একাধিক বার অভিযোগ দায়ের করে মিথ্যা হয়রানির চেষ্টা করে ব্যার্থ হয়েছে। বর্তমানে সন্ত্রাসী বাহিনী দিয়ে বাজার উচ্ছেদ করার অপচেষ্টা লিপ্ত রয়েছে। নূরুল ইসলাম গংদের বেআইনী কার্যকলাপ থেকে বাজারটি রক্ষা করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ করব সন্ত্রাসী কার্যকলাপ থেকে রক্ষা পেতে নূরুল ইসলাম গংদের আইনের আওয়তা আনার জোর দাবী জানাচ্ছি। জমির মালিকানা দাবি করে নূরুল হক কর্তৃক দাখিলকৃত আবেদনের অনুসন্ধান প্রতিবেদন জিএমপি যাহা স্বারক নং-৮২৬০। প্রতিবেদনটি পর্যালোচনা করে দেখা যায় মেট্রোপলিটন এলাকায় বাসন থানাধীন আউটপাড়া মৌজাস্থ সিএস ও এস এ ১৩৭,১৩৮, আর এস ১৫৫, ১৫৬ নং দাগের ৭২.৫০ শতাংশ জমির বিভিন্ন সময় চুক্তি মেয়াদে গাজীপুর কাঁচামাল আড়ৎদার মালিক সমিতির জাহা নিবন্ধন নং- সি ৬৩৪, লাইসেন্স নং-৩৭, স্ট্যাম্পে চুক্তি পত্রের মাধ্যমে জমির মালিকানা পক্ষদ্বয়ের কাছে জামানত ও নির্মান ব্যায় বাবদ চার কোটি পঞ্চাশ লক্ষ টাকা পাওনা থাকিয়া নিয়মিত ভাড়া পরিষদ করে ব্যবসা পরিচালনা করে আসছে।
এ বিষয় নূরুল হকের মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করে পাওয়া যায়নি।
পুলিশের প্রতিবেদন দাখিল কারী কর্মকর্তা নাদির উজ জামান জানান জিএমপি অতিরিক্ত উপ পুলিশ কমিশনার বরাবর নূরুল হকের অভিযোগের প্রেক্ষিতে আমি কাচামাল আড়ৎদার ব্যবসায়ীদের সংগঠনের বিভিন্ন সময় চুক্তি নামা ও মামলার কাগজ পর্যালোচনা করে প্রতিবেদন দাখিল করেছি। বাজার কমিটি আইন মেনে ব্যবসা পরিচালনা করে আসছে।

হাইমচর বার্তা  ২০২২ © স্বর্বস্বত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ Rahat IT Ltd.

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: রাহাত আইটি লিঃ