January 27, 2023, 1:59 am
শিরোনাম:
ফরিদগঞ্জের পাইকপাড়ায় গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠিত ফরিদগঞ্জে এলজিইডির টেন্ডারকৃত রাস্তায় কাজ না করিয়ে অন্য রাস্তায় করার অভিযোগ নারায়ণপুর প্রেসক্লাবের নতুন কমিটি গঠন সভাপতি আরিফ বিল্লাহ, সাধারণ সম্পাদক হাসিব হাইমচরে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ফরিদগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের মক্তবের শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও বিদায়ী ছাত্রদের সংবর্ধনা ফরিদগঞ্জে ডাকাতিয়া নদী অবৈধ ভাবে দখল \ উদ্ধারে জেলা প্রশাসক বরাবর আবেদন ফরিদগঞ্জে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগীতা শুরু ২৫ জানুয়ারি হাইমচরে নব-নিযুক্ত সপ্রাবি সহকারী শিক্ষকদের যোগদানে নবীন বরন ফরিদগঞ্জের চির্কা চাঁদপুর কলেজে ফেল করা শিক্ষার্থীদের তালা দেয়ার প্রতিবাদ করায় শিক্ষক লাঞ্ছিত \ শিক্ষকদের ধর্মঘট ফরিদগঞ্জে বন্ধ ইটভাটা চালুর দাবীতে শ্রমিকদের গণস্বাক্ষর

কচুয়ায় ভরণপোষণ না দেয়ায় ছেলের বিরুদ্ধে বৃদ্ধ মায়ের মামলা

Reporter Name

স্টাফ রিপোর্টার :

চাঁদপুরের কচুয়া উপজেলার পশ্চিম সহদেবপুর ইউনিয়নের পূর্ব প্রসন্নকাপ গ্রামে বকাউল বাড়িতে বৃদ্ধ এক মাকে ভরন পোষন না দেয়ার অভিযোগে বড় ছেলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃদ্ধা জাহানারা বেগম বাদী হয়ে অতি সম্প্রতি তার বড় ছেলে মো. সাদেক বকাউলকে প্রধান আসামী করে চাঁদপুরের কচুয়া মোকাম বিজ্ঞ বিচারক আমলী আদালতে এ মামলাটি দায়ের করেন। ওই মামলায় ছাদেক বকাউলের স্ত্রী তাসলিমা বেগম ও পুত্র সাইয়েদুলকেও আসামী করা হয়।
শুক্রবার সকালে সরেজমিনে গেলে বৃদ্ধা জাহানারা বেগম বলেন, বেশ কয়েক বছর আগে স্বামী হারিয়েছি। বর্তমানে বড় ছেলে ছাদেক বকাউল আমার কাছ থেকে জোরপূর্বক স্বাক্ষর নিয়ে প্রতারনা করে জমি নিয়ে যায়। বর্তমানে ২৫ বছর ধরে আমাকে ভরন পোষন দেয়নি। আমি আমার জমি ফেরত চাই এবং বিষয়টি সমাধানে সকলের সহযোগিতা চাই।
জাহানারা বেগমের ছোট ছেলে আবু বকর সিদ্দিক জানান, আমরা ২ ভাই ও ৫ বোন। মায়ের চিকিৎসা ও ভরন পোষন না করে বড় ভাই ছাদেক বকাউল উল্টো জমি জমা দখল করে খাচ্ছে। তিনি আরো বলেন, আমি প্রবাসে ছিলাম। মায়ের অসুস্থ্যতার খবর পেয়ে দেশে চলে আসি। আমার শেষ সহায় সম্বল বিক্রি করে মায়ের চিকিৎসা করিয়েছি। এতে বড় ভাই কোনো ধরনের সহযোগিতা কিংবা খোঁজখবর রাখেননি।
প্রতিবেশী দেলোয়ার হোসেন বকাউল সহ আরো অনেকে জানান, বিষয়টি নিয়ে ইতিপূর্বে এলাকায় বেশ কয়েক বার সালিশ বৈঠক হয়। বৈঠকে ছাদেক বকাউল সমাধানে না যাওয়ায় আজো সমাধান হয়নি। পাশাপাশি ছাদেক বকাউল তার মাকে ভরন পোষন দিচ্ছেন না বলে এলাকাবাসী জানান। বতর্মানে তার ছোট ছেলে আবু বকর সিদ্দিক এর কাজ কর্ম ও অর্থ না থাকায় তার পরিবার বৃদ্ধ মায়ের ভরন পোষন চালানো কষ্টকর হয়ে পড়েছে।
অভিযুক্ত ছাদেক বকাউল জমি জোরপূর্বক নেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, মা আমাকে ১৫ শতাংশ জমি নিজেই লিখে দিয়েছেন। তিনি চাইলে এখন থেকে মাকে ভরন পোষন দিতে চাই।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন জানান, এ নিয়ে স্থানীয় ভাবে সালিশ বৈঠক হয়েছে বলে শুনেছি। তবে বিষয়টি দু:খজনক। খোজঁখবর নিয়ে এর সমাধনের চেষ্টা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুক পেজ