1. haimcharbarta2019@gmail.com : haimchar :
ইসলামপুরে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে - হাইমচর বার্তা
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
শিরোনাম :
হাইমচরে ৩৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী ইমাম হোসেন আটক ফরিদগঞ্জে র‍্যালি ও কেক কাটার মাধ্য দিয়ে বিপি দিবস পালিত ব্যাংকে জমি বন্ধক রেখে ঋন, বন্ধকী জমি বিক্রয়ে গ্রাহক ও ম্যানেজারের প্রতারনা যৌন হয়রানি করে প্রধান শিক্ষক জেলে বরখাস্ত করেনি সভাপতি বাঘায় জমি নিয়ে বিরোধের জেরে গাছ কর্তন, থানায় অভিযোগ মোহনপুরে ধূরইল ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসার বিনম্র শ্রদ্ধায় পালিত অমর একুশে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের শ্রদ্ধা ফরিদগঞ্জ বর্ণমালা কিন্ডারগার্টেন’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ রাজশাহীতে অজ্ঞাত ভাইরাসে দুই শিশুর মৃত্যু : আইইডিসিআরের পরিদর্শন, বাবা-মাকে ছাড়পত্র তানোরে পুকুর খননের মাটিতে পাকা রাস্তা নষ্ট এলাকায় উত্তোজন

ইসলামপুরে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

  • Update Time : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ১৩০ Time View

স্বপন ইসলাম জামালপুরঃ
জামালপুরের ইসলামপুরে সুবিধাভোগীর তালিকায় নাম থাকা জেলেদের চাল আত্মসাতের অভিযোগ উঠেছে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। অভিযোগটি উঠেছে উপজেলার প্রাথর্শী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইফতেখার আলম বাবুলের বিরুদ্ধে।

জানা যায়, ইলিশ উৎপাদন বৃদ্ধির লক্ষে সরকার ঘোষিত ১৮ অক্টোবর থেকে ২শরা নভেম্বর পর্যন্ত নদীতে মাছ ধরা নিষেধাজ্ঞা জারি করে উপজেলা প্রশাসন। নিষেধাজ্ঞা সময়টাতে জেলেদের কোন কাজ না থাকায় উপজেলার প্রাথর্শী ইউনিয়নের ২৩৫ জন জেলেদের মাঝে জনপ্রতি ২৫ কেজি করে চাল বরাদ্দ দেয় উপজেলা প্রশাসন। তবে সুবিধা ভোগীর তালিকায় নাম থাকলেও অনেকেই চাল না পাওয়ার অভিযোগ রয়েছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, সুবিধাভোগীর তালিকার ১৮৯ নং সিরিয়ালে থাকা পশ্চিম গামারিয়ার মৃত রিয়াজ উদ্দিনের ছেলে মালেক উদ্দিন, ২০২নং সিরয়ালের আব্দুস সালাম, ২১৫নং সিরিয়ালের শাহিন মিয়াসহ আটজন জেলে তাদের বরাদ্দের চাল পাননি।

এ সময় কথা হয় সুবিধা ভোগীর তালিকায় নাম থাকা জেলে বেড়ের গ্রামের বাসিন্দা ঝতুর ছেলে মালেকের সাথে। তার দাবী সরকার নিষেধ করছিলো মাছ ধরি নাই। আমাদের প্রতি বছর চাল দেয় এবার তো চাল পাইলাম না। একই দিন কথা হয় সুবিধা ভোগীর তালিকায় নাম থাকা জেলে পূর্ব জারুলতলা গ্রামের বাসিন্দা আবু বক্করের ছেলে আনোয়ারের সাথে। তিনি এই প্রতিদেককে জানান, সরকার নিষেধ করছিলো মাছ নদীতে মাছ দরি নাই। আমাদের কষ্টের কথা ভেবে সরকার চাল দিল সেই চাল চেয়ারম্যান মেম্বাররা খাইলো আমগরে(আমাদের)লাভ হলো কি। আমরা আমাদের চাল চাই, এটাই আমাদের দাবী।

অভিযোগের বিষয়ে মোবাইল ফোনে প্রাথর্শী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইফতেখার আলম বাবুল বলেন, তাদেরকে বলবেন পরিষদে এসে চাল নিয়ে যেতে। চাল পরিষদের গুদামে আছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম বলেন, আমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বরাবর ডিও ইস্যু করে দিয়েছিলাম। কেন তারা চাল পেলো না, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews