মেহেদী হাসান জামালপুর।
ইউ জি সি পিএইচডি ফেলোশিপ প্রোগ্রাম ২০২২- ২৩ এ চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ের ( জামালপুর) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো: আমিরুল মুমেনীন শান্ত শিকদার।

ইউজিসি পিএইচডি ফেলোশিপ পাওয়ায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা আজম এমপি তাঁকে উষ্ণ অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানান।

এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী,মির্জা সাখাওয়াতুল আলম মনি, জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি জনাব মোঃ শহিদুর রহমান খান,ট্রাস্টি বোর্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল্লাহ সূজা ,রেজিস্ট্রার জনাব মোঃ গোলাম মওলা সহ সকল বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মুঞ্জরী কমিশন ( ইউ জি সি) এক বিজ্ঞপ্তি থেকে জানা যায় ২০২২ – ২০২৩ এর আওতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, সরকারি কলেজ ও এম পি ও ভুক্ত কলেজের মোট ৫৫ গবেষককে এই ফেলোশিপের জন্য মনোনীত করা হয়।

ফেলোশিপের বিষয়ে মো: আমিরুল মুমেনীন (শান্ত) বলেন, প্রথমেই আমি আন্তরিক ধন্যবাদ জানাই ইউজিসিকে, আমাকে পিএইচডি ফেলোশিপ এর জন্য নির্বাচন করায়। আমাদের বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য মহোদয় ও রেজিস্ট্রার মহোদয়ের গবেষণার প্রতি অনুপ্রেরণা এবং বর্তমান সরকারের সহোযোগিতার ফলস্বরূপ আমার এই ফেলোশিপ প্রাপ্তি। আমি আরও ধন্যবাদ জানাই আমার শিক্ষাগুরু ও পি এইচ ডি গবেষণা কোর্সের
তত্ত্বাবদায়ক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড: এম মনিরুজ্জামান স্যার কে। আমি তাঁর তত্ত্বাবধায়নে এমফিল গবেষণা কোর্সটিও সম্পন্ন করি।

তিনি আরও বলেন এ ধরনের সহযোগিতা চলমান থাকলে গবেষণার প্রতি সকলের আগ্রহ বাড়বে। সেই সাথে আমাদের শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশে গবেষণায় ও নতুন নতুন উদ্ভাবনা আরো এগিয়ে যাবে বলে আমি মনে করি।