মেহেদী হাসানঃ
জামালপুর পৌরসভার অন্তর্গত ১,১০ ও ১১ নং ওয়ার্ডে বসবাসকারী অসহায়,বিধবাস্বামী পরিত্যক্ত ও বাল্য বিবাহের শিকার নারীদের পাশে ESDO.

এ বিষয়ে আজ বুধবার (২৪ মে) দুপুরে জামালপুর পৌরসভা মিলনায়তনে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু।

এসময় আরও উপস্থিত ছিলেন,জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফারহানা সোমা, কাউন্সিলর ফজলুল হক, কাউন্সিলর শাহীনুর রহমান শাহীন,রাজীব সিংহ সাহা, কাউন্সিলর এমদাদুল ইসলাম জীবন,মহিলা কাউন্সিলর নাসরিন আক্তার, ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হক, সাংবাদিক ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম,
ESDO এর সহকারী প্রোগ্রাম ম্যানেজার আরিফুন নাহার,সাংবাদিক মেহেদী হাসান প্রমূখ৷

ESDO এর সহকারী প্রোগ্রাম ম্যানেজার আরিফুন নাহার জানান, ১৫ থেকে ২৪ বয়স পর্যন্ত বিধবা, তালাকপ্রাপ্ত বাল্যবিবাহের শিকার নারীদেরকে নিয়ে কাজ করবে (ALP-program) ।এই কর্মসূচির অর্থায়নে রয়েছে ইউনিসেফ এবং সার্বিক যোগিতা করবে ESDO সংস্থা।

তিনি আরও বলেন, অসহায় এই নারীদেরকে স্বাবলম্বী করতে তাদের বিভিন্ন ক্যাটাগরিতে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তোলা হবে। পাশাপাশি দক্ষ উদ্যোক্তা হতেও এদের সাথে কাজ করবে এই সংস্থাটি। আগামী ৩ বছর বিভিন্নভাবে কাজ করে নারীদেরকে স্বাবলম্বী করাই আমাদের লক্ষ্য। এছাড়াও কাজের ক্ষেত্রে সমাজের সকল স্তরের সহযোগিতা পায় সে লক্ষ্যেই সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু বলেন, অসহায়, বিধবা,স্বামী পরিত্যক্ত ও বাল্যবিবাহের শিকার আমার পৌরসভার মধ্যে কেউ নিজেকে স্বাবলম্বী করতে চাইলে আমি ও জামালপুর পৌরসভা তার পাশে থেকে সহযোগিতা করবো। এছাড়াও তিনি ব্যক্তিগতভাবেও সহযোগিতা করার আশ্বাস দেন।